• খেলাধুলা

ফাতিকে বিক্রি করতে চায় বার্সেলোনা

  • খেলাধুলা
  • ০৫ মে, ২০২৩ ১২:৫৪:৫৬

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমে আনুস ফাতিকে বিক্রি করে দিতে চায় বার্সেলোনা। বসনিয়ান বংশোদ্ভূত ২০ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ডকে ম্যানইউ, চেলসির মতো ক্লাব দলে নিতে চায়। 

তবে সংবাদ মাধ্যম রেলেভো দাবি করেছে, ফাতির এজেন্টে জর্জ মেন্ডিস বার্সাকে অদল-বদল চুক্তির প্রস্তাব দিয়েছে। অর্থাৎ প্রিমিয়ার লিগের ক্লাব উলভস থেকে ২৬ বছর বয়সী মিডফিল্ডার রুবেন নেভেসকে নেবে বার্সেলোনা। সঙ্গে ২৬ মিলিয়ন পাউন্ড অর্থ দেবে ক্লাবটি। বিনিময়ে পাবে ফাতিকে।

আগামী জুনে বার্সার সঙ্গে অভিজ্ঞ মিডফিল্ডার সের্গিও বুসকেটসের চুক্তি শেষ হচ্ছে। তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় না কাতালানরা। কারণ তার বেতন অনেক বেশি। বুসকেটসের দীর্ঘমেয়াদি বিকল্প হিসেবে উলভসে দুইশ’র ওপরে লিগ ম্যাচ খেলা নেভেসকে নেওয়ার কথা ভাবছে বার্সা বোর্ড।

তবে ওই অদল-বদলের চুক্তি সম্পন্ন হতে হলে ফাতির উলভসে খেলার বিষয়ে আগে সম্মত হতে হবে। লিগ টেবিলে ১৪ নম্বরে থাকা একটি দলে তার মতো প্রতিশ্রুতিশীল তরুণ খেলতে চাইবেন কিনা সেটাও বড় প্রশ্ন। 

আগামী মৌসুমে ক্যাম্প ন্যুতে মেসির ফেরার গুঞ্জন চলছে। ওদিকে আরও দু-একটি নতুন চুক্তির আলোচনা আছে টেবিলে। ওই চুক্তি সম্পন্ন করে খেলোয়াড় নিবন্ধন করাতে হলে বেতন-ভাতা কমিয়ে ও খেলোয়াড় বিক্রি থেকে বার্সার প্রায় ২০০ মিলিয়ন ইউরো বের করতে হবে। 

ফাতিকে বিক্রি করতে পারলেই বার্সার ৭০-৮০ মিলিয়ন ইউরোর ব্যবস্থা হয়ে যাবে। বুসকেটস মৌসুম শেষে ক্লাব ছাড়লে বেতন বাবদ আরও প্রায় ১০ মিলিয়ন ইউরো সাশ্রয় হবে কাতালান ক্লাবটির। রাফিনহা, ফেরান তোরেস, ফ্রেঙ্কি ডি জং, এরিক গার্সিয়া, ফ্রাঙ্ক কেসিদের মধ্যে দু’জনকে বিক্রি করতে পারলে বাকি টার্গেটও পূরণ হয়ে যাবে।

মন্তব্য ( ০)





  • company_logo