• রাজনীতি
  • লিড নিউজ

বিএনপি আন্দোলনের নামে শিখেছে ষড়যন্ত্র : শিক্ষামন্ত্রী দীপু মনি

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ২৩ এপ্রিল, ২০২৩ ২২:২৪:২২

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্ক: বিএনপির ঈদ পরবর্তী আন্দোলন সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিএনপি আন্দোলনের নামে শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। আজ রোববার (২২ এপ্রিল) বিকেলে চাঁদপুর শহরের নতুন বাজার কদমতলায় তার নিজস্ব বাসবভনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমানের পকেট থেকে ক্যান্টনমেন্টের ভেতর জন্ম নেওয়া একটি দল বিএনপি। সে দলটি আন্দোলনের কথা বলে প্রায়ই। কিন্তু, তারা তো শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। এটাই হচ্ছে তাদের পদ্ধতি। আন্দোলন করে কেবল গণমানুষের দল, আওয়ামী লীগ বা আমাদের সমমনা দল অথবা সেসব দল যেগুলোর আন্দোলনের মধ্য দিয়ে জন্ম হয়েছে। এসব দল জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করে।’

দীপু মনি বলেন, ‘আওয়ামী লীগ আন্দোলন করেছে, আন্দোলনের ফসল হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পেয়েছি এবং উন্নয়ন পাচ্ছি। আর বিএনপি ও তাদের দোসর জামায়াত যখন আন্দোলনের কথা বলে, তখন জনগণ কিছুটা হলেও শঙ্কিত বোধ করে। কারণ, তাদের পদ্ধতি হচ্ছে অগ্নিসন্ত্রাস, দেশের সম্পদ ধ্বংস করা, মানুষের জানমালের ওপর হামলা করা।’ মন্ত্রী বলেন, ‘আমরা জানি, বাংলাদেশের মানুষ এই সন্ত্রাস ও জঙ্গীবাদ চায় না। দেশকে অস্থিতিশীল করার যত অপচেষ্টা, তার কোনটাই মানুষ চায় না।’

দীপু মনি বলেন, ‘এদেশের মানুষ বিশ্বাস করে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে, সত্যিকারের সোনার বাংলা হবে এবং স্মার্ট বাংলাদেশ হবে।

এ সময় চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান, পুরাণ বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজিসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo