• খেলাধুলা

পাঞ্জাবে একাই ৯৯ শিখর ধাওয়ান!

  • খেলাধুলা
  • ১০ এপ্রিল, ২০২৩ ১১:১৩:৩০

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ নবম ব্যাটার হিসেবে নাথান এলিস যখন সাজঘরে ফেরেন পাঞ্জাবের সংগ্রহ তখন ৮৮ রান। এরপর মুহিত রাঠিকে সঙ্গে নিয়ে শেষ উইকেটে অবিচ্ছিন্ন ৫৫ রানের জুটি গড়েছেন শিখর ধাওয়ান। যেখানে মাত্র ১ রান এসেছে মুহিতের ব্যাট থেকে। বাকি গল্পটা অধিনায়ক নিজ হাতে লিখেছেন। বলা যায় হায়দরাবাদে এদিন ধ্বংসস্তূপে দাঁড়িয়ে উইলোর আচড়ে মহাকাব্য লিখেছেন ধাওয়ান। দলের মোট রানের দুই তৃতীয়াংশেরও বেশি এসেছে এই ওপেনারের ব্যাট থেকে। তবে শেষটা আরও সুন্দর হতে পারতো, ৯৯ রান করে অপরাজিত থাকা এই ব্যাটারের মনে নিশ্চয়ই সেঞ্চুরি হাতছাড়ার আক্ষেপটা রয়েই গেছে!

ধাওয়ানের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করেছে পাঞ্জাব। 

ইনিংসের প্রথম বলেই প্রভসিমরানকে লেগ বিফোরের ফাঁদে ফেলে সাজঘরে ফিরিয়েছিলেন ভুবনেশ্বর কুমার। সেই থেকেই পাঞ্জাবের ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল শুরু। এরপর ম্যাচের বাকিটা সময় উইকেট থেকে ড্রেসিংরুমের পথটুকু ব্যস্ত রেখেছেন পাঞ্জাবের ব্যাটাররা।

প্রভসিমরানের পর পাওয়ার প্লের মধ্যেই ফিরে গেছেন টপ অর্ডারের আরও দুই ব্যাটার ম্যাথু শট এবং জিতেশ শর্মা। চতুর্থ উইকেটে স্যাম কারানকে সঙ্গে নিয়ে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা  করেছিলেন ধাওয়ান। কিন্তু কারান ২২ রান করে বিদায় নিলে ৬৩ রানে চতুর্থ উইকেট হারায় পাঞ্জাব।

এরপর স্কোরবোর্ডে আর ২৫ রান যোগ করতেই আরও ৫ উইকেট হারিয়ে অলআউটের শঙ্কায় পড়ে পাঞ্জাব। তবে সেখান থেকে এক হাতে দলকে লড়াই করার মত পুঁজি এনে দেন ধাওয়ান। তার অপরাজিত ৬৬ বলে ৯৯ রানের ইনিংসে শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রান তোলে পাঞ্জাব।

মন্তব্য ( ০)





  • company_logo