• তথ্য ও প্রযুক্তি

আবারও খরচ কমানোর ঘোষণা দিলো টেক জায়ান্ট গুগল

  • তথ্য ও প্রযুক্তি
  • ০২ এপ্রিল, ২০২৩ ১২:২০:৪১

ফাইল ছবি

তথ্যপ্রযুক্তি ডেস্ক: টেক জায়ান্ট গুগল আবারও খরচ কমানোর ঘোষণা দিয়েছে। প্রতিষ্ঠানটি গুরত্বপূর্ণ বিষয়ে, বিশেষ করে এআই সংক্রান্ত প্রজেক্টে এখন থেকে বেশি বিনিয়োগ করবে বলে জানিয়েছে। এ নিয়ে বিজনেস ইনসাইড এক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদনটিতে গুগল দাবি করেছে, এ ধরনের সিদ্ধান্ত তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ। কারণ হিসেবে প্রতিষ্ঠানটি তাদের চ্যালেঞ্জিং অর্থনৈতিক পরিবেশ, এবং প্রযুক্তিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন বিনিয়োগের সুযোগকে দাঁড় করিয়েছে।

গুগল তাদের অভ্যন্তরীণ কর্মীদের এক মেমোতে এসব তথ্য জানায়। এ মেমো প্রতিষ্ঠানটির চিফ ফাইন্যান্সিয়াল অফিসার রাউথ প্ররাথ ও সার্স লিড প্রভাকর রাঘবন স্বাক্ষর করেন।

মেমো বলা হয়েছে, ‌‘আমরা আমাদের অফিসের পরিষেবাগুলোকে নতুন হাইব্রিড ওয়ার্ক-সপ্তাহের সঙ্গে সামঞ্জস্য করছি। ফলে ক্যাফে, মাইক্রোকিচেন এবং অন্যান্য সুবিধাগুলি কীভাবে এবং কখন ব্যবহার করা হচ্ছে তার সমন্বয় করা হবে। তথ্যের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। যেটি কম ব্যবহার করা হবে, সেটা বন্ধ করা হবে। সঙ্গে সঙ্গে বিকল্প ভাবা হবে।

প্রতিষ্ঠানটির সিইও সুন্দর পিচাই বলেন, ব্যতিক্রমী আর্থিক বাস্তবতার কারণে আমাদের নতুন নতুন প্রডাক্ট ও মানুষে আগ্রহের দিক বিবেচনা করতে হচ্ছে। ফলে অনেকেই চাকরিচ্যুত হয়েছে। তবে কোম্পানিকে টিকিয়ে রাখতে গিয়ে এসব সিদ্ধান্ত নিতে হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo