• অর্থনীতি

সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে

  • অর্থনীতি
  • ০২ এপ্রিল, ২০২৩ ১১:৩২:৪৪

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২ এপ্রিল) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৬ পয়েন্টে অবস্থান করে।  

ডিএসই শরিয়াহ্ সূচক ৩ পয়েন্ট  এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১ হাজার ৩৫২ ও ২ হাজার ২১১ পয়েন্টে রয়েছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ১৪০ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

রোববার এ সময়ে লেনদেন হওয়া ৭১টি কোম্পানির শেয়ারের দাম বেড়েছে, কমেছে ৩২টির। অপরিবর্তিত রয়েছে ১১৪টি কোম্পানির শেয়ারের দাম ।

রোববার সকাল সাড়ে ১০টা পর্যন্ত লেনদেনের শীর্ষে থাকা ১০ কোম্পানি হলো- ইস্টার্ন হাউজিং, ইন্ট্রাকো, জেনেক্স, জেমেনি সি ফুড, আমরা নেটওয়ার্কস, ওরিয়ন ফার্মা, ইউনিক হোটেল, বিএসসি, বসুন্ধরা পেপার ও আরডি ফুড।  

লেনদেন শুরুর প্রথম ৫ মিনিটে ডিএসইএক্স সূচক বাড়ে ৫ পয়েন্ট। সকাল ১০টা ১০ মিনিটে সূচক আগের অবস্থান থেকে আরও ৩ পয়েন্ট বেড়ে যায়। এরপর সূচকের গতি ঊর্ধ্বমুখী হতে দেখা যায়।  

লেনদেন শুরুর ২০ মিনিট পর সকাল ১০টা ২০ মিনিটে  সূচক আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২১৯ পয়েন্টে অবস্থান করে।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ২৩ পয়ে

মন্তব্য ( ০)





  • company_logo