• সমগ্র বাংলা

নড়াইলের বেনাহাটি গ্রামে স্বাধিনতা দিবস উপলক্ষে ইন্ডো-বাংলা কর্মশালা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠি

  • সমগ্র বাংলা
  • ০১ এপ্রিল, ২০২৩ ২১:৫৩:৩৮

ছবিঃ সিএনআই

সোহেল রানা, নড়াইল: নড়াইলে স্বাধিনতা দিবস উপলক্ষে ইন্ডো-বাংলা কর্মশালা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ৩১শে মার্চ সদর উপজেলার তুলারামপুর ইউনিয়নের বেনাহাটী গ্রামে রাসমোহন মিশ্র চারু ও কারু বিদ্যাপীঠের আয়োজনে বাংলাদেশ ভারতের চিত্রশিল্পিদের নিয়ে বেনাহাটী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ কর্মশালা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় শিল্পী তপন প্রামানিক, ধ্রুবজ্যোতি নাথ, স্নেহেন্দু পাল, শৈবাল মান্না, রঞ্জনা সরকার,অনিতা দত্ত,সম্ভু,রঞ্জিত বাগ,,অরুন মোটিয়া,রঞ্জনা সরকার প্রমূখ।

বাংলাদেশের শিল্পীর মধ্যে কিরিটি রঞ্জন বিশ্বাস, সিদ্ধার্ত দে, রেজাউল হক, শামসুল আলম আজাদ, বিমালেশ বিশ্বাস, নিখিল চন্দ্র দাস, অনাদি বৈরাগী, এসএম সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ,পরিচালক মুন্সী আসাদ রহমান,নাজমু হাসান লিজা প্রমূখ্য। অনুষ্ঠানে মোট ২৬ জন চিত্রশিল্পী উক্ত শিল্প কর্মশালায় উপস্থিত ছিলেন। রাসমোহন মিশ্র চারু ও কারু বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা চিত্রশিল্পী বিপ্লব কুমার গোস্বামী জানান, ২৬ শে মার্চ ৫৩তম বাংলাদেশ স্বাধীনতা দিবস উপলক্ষে শিশু-কিশোর চিত্রাংকন প্রতিযোগিতা এবং শিল্প কর্মশালার মূল উদ্দেশ্য ছিলবড় বড় শিল্পীদের আঁকা ছবি দেখে শিশু-কিশোররা নিজেদের মানসিক সৃজনশীলতা বিকাশের সুযোগ পায়।

রাসমোহন মিশ্র চারু ও কারু বিদ্যাপীঠ একটি অবৈতনিক প্রতিষ্ঠান। যেখানে শিশু-কিশোরদের চিত্রাংকন এর বিভিন্ন পদ্ধতির মাধ্যমে তাদের শিক্ষা প্রদান করা হয়। শিশু-কিশোরদের যদি অল্প বয়সেই তাদের সৃষ্টিশীল মানসিকতায় গড়ে তুলতে পারা যায়। তাহলে তারা পারিপার্শ্বিক ক্ষতিকারক  চিন্তাভাবনা থেকে  নিজেদের  দূরে সরিয়ে রেখে চলার সুযোগ পাবে।

মন্তব্য ( ০)





  • company_logo