• সমগ্র বাংলা

খাবারে নিষিদ্ধ রং, বগুড়ায় ইয়াম ইয়াম ট্রি রেস্টুরেন্টকে জরিমানা

  • সমগ্র বাংলা
  • ৩১ মার্চ, ২০২৩ ১৯:২০:৪৮

ছবিঃ সিএনআই

সঞ্জু রায়, বগুড়া: খাবারে নিষিদ্ধ রং ব্যবহার সাথে রেস্টুরেন্টে বাসি খাবার ও অস্বাস্থ্যকর পরিবেশ পাওয়ায় বগুড়া জলেশ্বরীতলায় ইয়াম ইয়াম ট্রি রেস্টুরেন্ট কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। শুক্রবার দুপুরে  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এই অর্থদন্ড দেওয়া হয় প্রতিষ্ঠানটিকে।
অভিযানের নেতৃত্বে থাকা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী জানান, ঈদকে সামনে রেখে বিভিন্ন শোরুমে যেন কেউ অতিরিক্ত মূল্যে পোষাক বিক্রয় না করে শহরের জলেশ্বরীতলায় তারা শুক্রবার দুপুরে এমন সতর্কতামূলক অভিযান পরিচালনা করেন।

অভিযানে প্রতিটি শোরুমে পোষাকে থাকা মূল্য ও তাদের প্রকৃত ক্রয়মূল্য যাচাই করা থেকে শুরু করে সকলকে ভোক্তাদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রয়ের আহ্বান জানানো হয়। কিন্তু হঠাৎ করেই জলেশ্বরীতলার ইয়াম ইয়াম ট্রি রেস্টুরেন্টে অভিযান পরিচালনা করলে সেখানে খাবারে নিষিদ্ধ রং এর ব্যবহারের প্রমাণ ও অস্বাস্থ্যকর পরিবেশসহ নানা অনিয়ম পাওয়া যায়। এ কারণে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে। অভিযানে বগুড়া জেলা পুলিশের সদস্যরা সহযোগীতা করেন।

মন্তব্য ( ০)





  • company_logo