• খেলাধুলা

ঘরের ছেলে লিওনেল মেসিকে ঘরে ফেরাতে যোগাযোগ করছে বার্সেলোনা

  • খেলাধুলা
  • ৩১ মার্চ, ২০২৩ ১৭:২৩:২৩

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: পিএসজিতে লিওনেল মেসির ভবিষ্যৎ ঝুলছে। সম্ভাব্য গন্তব্য হিসেবে অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল পুরনো ক্লাব বার্সেলোনার নাম। তবে এতদিন বিষয়টি নিয়ে কোনো পক্ষেই ইঙ্গিত মেলেনি। এমনই সময় জানা গেল, আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীকে পুনরায় ন্যু ক্যাম্পে ফেরাতে যোগাযোগ করেছে কাতালান ক্লাবটি। বার্সার ভাইস প্রেসিডেন্ট রাফা ইউস্তের বরাতে এমনই খবর জানালেন ট্রান্সফার বিষয়ক সাংবাদিক ফ্র্যাব্রিজিও রোমানো। তিলে তিলে গড়া সম্পর্ক ছিন্ন করে অশ্রুসিক্ত নয়নে বার্সেলোনা ছেড়েছিলেন লিওনেল মেসি। কাতালান ক্লাবটির সঙ্গে ২১ বছরের সম্পর্কের বিচ্ছেদ ঘটিয়ে আর্জেন্টাইন মহাতারকা পাড়ি জমিয়েছেন প্যারিসের ক্লাব পিএসজিতে।

তবে যে ক্লাবের হয়ে উত্থান, একের পর এক রেকর্ডে নিজেকে ছাড়িয়ে যাওয়া। যে শহরের বাতাসে মিশে যাওয়া, যে ন্যু ক্যাম্পকে নিজের ঘর বানিয়ে ফেলা তাকে ছেড়ে থাকা অতো সহজ হবে কিভাবে! বার্সেলোনা ছাড়ার পর পুরনো ঢেরায় প্রত্যাবর্তন নিয়ে কম গুঞ্জন শোনা যায়নি। মেসি নিজেও মনের কোনে লুকায়িত ইচ্ছার কথা চেপে রাখতে পারেননি। বার্সা প্রসঙ্গ আসলেই বলতেন, আবারও ফিরতে চান বার্সেলোনায়। হোক সেটি খেলোয়াড় কিংবা অন্য কোনো ভূমিকায়।২০২১ সালের ১ জুলাই ফ্রি এজেন্টে পরিণত হন মেসি। তবে তার দল ছাড়ার ব্যাপারটি ছিল পুরো অবিশ্বাস্য। পরে ৫ আগস্ট জানা যায়, বার্সায় থাকছেন না মেসি। এর পাঁচ দিন পর তিনি চুক্তি করেন পিএসজির সঙ্গে।

অথচ বার্সেলোনা সমর্থকরা ছিলেন নাছোড়বান্দা, তারা প্রিয় ফুটবলারকে অন্য কোনো ক্লাবের জার্সিতে দেখতে মোটেই প্রস্তুত ছিলেন না। কিন্তু বাস্তবতার কাছে যে সব কিছুই তুচ্ছ! ক্লাবের সঙ্গে নিজের চুক্তি নবায়ন করার কোনো উপায় না থাকায় বাধ্য হয়েই নিজের ঘর ছাড়তে হয় মেসিকে। তবে নতুন ঘরে খুব একটা স্বস্তিতে নেই মেসি। পিএসজির হয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন হাতছাড়া হওয়ার পর সমর্থকদেরও কম ধুয়োধ্বনি শুনতে হয়নি তাকে। চলতি বছরের জুনেই ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে মেসির। যদিও এখনো পর্যন্ত চুক্তি নবায়নের তেমন আভাস পাওয়া যায়নি। আগে থেকেই গুঞ্জন ছিল ক্লাব ছাড়তে পারেন আর্জেন্টাইন মহাতারকা। নতুন গন্তব্য হিসেবে বার বার ওঠে আসছিল বার্সেলোনার নাম।

মন্তব্য ( ০)





  • company_logo