• সমগ্র বাংলা

নড়াইলে মুরগীর বাজারে ভোক্তা অধিকারের অভিযানে দোকান ছেড়ে পালিয়েছে ব্যবসায়ীরা

  • সমগ্র বাংলা
  • ২৭ মার্চ, ২০২৩ ১৯:৩৬:৩৬

ছবিঃ সিএনআই

সোহেল রানা, নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলা মুরগী ও নিত্যপন্যের বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংস্থা। সোমবার (২৭ মার্চ) দুপুরে রমজানে নিত্যপন্যের বাজার মরিটরিং এর নিয়মিত অভিযান পরিচালিত হয়
মুদি,নিত্যপন্য,মাংস ও ঘি কারখানায়। ভোক্তা অধিকার এর ভ্রাম্যমান আদালত চলাকালীন কয়েক ক্রেতার কাছ থেকে ২’শ৪৫ টাকা করে মুরগী বিক্রি হচ্ছিল। সংস্থার অভিযানের খবর পেয়ে বাজার থেকে মুরগীর ব্যাবসায়ীরা পালিয়ে যায়। পরে উপস্থিত কয়েক ব্যবসায়ীর কাছ থেকে মুরগী তালিকা না থাকায় জরিমানা করে ভোক্তা অধিকার।

এসময় মূল্য তালিকা না থাকায় মুদি দোকানে এবং পরে লোহাগড়া শ্যামল ঘোষ এর ঘি তৈরীর কারখানায় জরিমানা করে সংস্থাটি। এর আগে মাদ্রাসা বাজারে একটি মিষ্টির দোকা এসময় ব্যবসায়ীদের বেধে দেয়া ২’শ১০ টাকা করে ব্রয়লার বিক্রি হতে দেখা যায়। এদিনের অভিযানে ১০টি প্রতিষ্ঠানে ২৭ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার।

লোহাগড়া বাজারে মুরগীর ব্যবসায়ীদের দাবী,গতকালের যে মুরগী পাইকারী ২’শ ১০ টাকায় কেনা হয়েছে তাই বেশি দামে বিক্রি হচ্ছে। বাজার স্থিতিশীল না হলে মূল্য তালিকা টানানো হলে লোকসান হবে। ভোক্তা অধিকার জেলা উপ পরিচালক প্রনব কুমার প্রামানিক জানান,অধিকাংশ ব্যাবসসায়ীরা পালিয়ে গেছে,তবে উপস্থিত কয়েকজনকে জরিমানা করে ভোক্তা অধিকারের অভিযানের ফলে মুরগী বেধে দেয়া ২’শ ১০ টাকা মূল্যে বিক্রি হতে শুরু করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo