• সমগ্র বাংলা

ফরিদপুরে ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ২৫ মার্চ, ২০২৩ ১৬:০০:১৮

ছবিঃ সিএনআই

এহসান রানা, ফরিদপুরঃ ফরিদপুরে ২৫ শে মার্চ গণহত্যা ও ঐতিহাসিক মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার  দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুর এর অধ্যক্ষ অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান এর সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বিএমএ এর সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। এ সময় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য বিপুল ঘোষ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএমএ এর সভাপতি ডা. আ স ম জাহাঙ্গীর চৌধুরী টিটু, স্বাচিপের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. এম এ জলিল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এর ডা. এনামুল হক, বিএমএ এর দপ্তর সম্পাদক ডা. শেখ মোঃ শহিদুল্লাহ, বিএমএ ফরিদপুরের সাধারণ সম্পাদক ডা. মাহফুজুর রহমান বুলু প্রমূখ। ২৫ মার্চ কালোরাতে নিরহ ও নিরস্ত্র মানুষ কে হত্যা এবং একাত্তরের গণহত্যা নিয়ে বড় পর্দায় প্রামন্যচিত্র প্রদর্শন করা হয়। এসময় চিকিৎসক ও মেডিকেল কলেজের শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

প্রধান অতিথি বিএমএ এর সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন তার বক্তব্যে বলেন, ২৫ শে মার্চ এর গণহত্যা একটি নারকীয় হত্যাকাণ্ড ছিল। এটা বাঙালী জাতির বিশিষ্ট কৃতি সন্তানদের চিহ্নিত করে হত্যা করা হয়। ইতিহাসে যা জেনোসাইড হিসেবে অভিহিত করা হয়ে থাকে। এর আগে প্রধান অতিথি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ফরিদপুর বিএমএ ভবন পরিদর্শন করেন। সেখানে তাকে ফরিদপুর বিএমএ এর নেতৃবৃন্দ ফুলেল শুভেচ্ছা জানান।

 

মন্তব্য ( ০)





  • company_logo