• শিক্ষা
  • লিড নিউজ

গাজীপুর জেলায় প্রাথমিক বৃত্তিতে প্রথম স্থান শাহীন স্কুল

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ১৫ মার্চ, ২০২৩ ১৪:১১:৫৫

ছবিঃ সিএনআই

মোঃ মনিরুজ্জামান, কালিয়াকৈর (গাজীপুর): টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহীন স্কুলের শিক্ষার্থীরা সদ্য প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফলে অসাধারণ সাফল্য দেখিয়ে গাজীপুর জেলায় আলোরন সৃষ্টি করেছে। প্রতিষ্ঠানের পরিচালক মুহাম্মদ মফিজ উদ্দিন মাফির তথ্য মতে, বরাবরের মতো এবারও জেলায় বেসরকারিভাবে সকল স্কুলের মধ্যে শাহীন স্কুল, গাজীপুর শাখা প্রথমস্থান অর্জন করেছে। বিদ্যালয়ের পরিচালনা কমিটির সুদক্ষ মনিটরিংয়ে শিক্ষার্থী, শিক্ষক মন্ডলী ও সচেতন অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টায় বরাবরের মতো চমৎকার ফলাফল করেছে জেলার অন্যতম সেরা এই প্রতিষ্ঠানটি।

২০২২ সালের প্রাথমিক বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্য থেকে প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে বৃত্তির ফলাফল প্রকাশ করা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণালয়ের অধীনে অনুষ্ঠিত প্রাথমিক বৃত্তি পরীক্ষায় ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৪০ জনই বৃত্তি অর্জন করে। তন্মধ্যে ৩২ জন ট্যালেন্টপুল ও ৮ জন সাধারণ গ্রেডে বৃত্তি অর্জন করেছে। ২৮ ফেব্রুয়ারি প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফলে সর্বোচ্চ বৃত্তি পেয়ে গাজীপুর জেলায় শীর্ষ স্থান দখল করেছে শাহীন স্কুলের গাজীপুর শাখা।ফলাফল ঘোষণার পর বিদ্যালয়ে দেখা গেছে, আনন্দের জোয়ারে ভাসছে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা। একদিকে শিক্ষার্থীদের বিজয়ের মিছিল অপরদিকে শিক্ষকদের সুনামের মিছিল। বিজয় চিহ্ন প্রদর্শনের মাধ্যমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা বিদ্যালয়ের পুরো ক্যাম্পাস ঘুরে বেড়াচ্ছে।

শাহীন স্কুল গাজীপুর শাখার পরিচালক মুহাম্মদ মফিজ উদ্দিন মাফি বলেন, জাতীয় পর্যায়ে  চার বার প্রথম স্থান অর্জনকারী  টাঙ্গাইলের ঐতিহ্যবাহী শাহীন শিক্ষা পরিবার, গাজীপুর শাখার কার্যক্রম ২০০৬ সালে শুরু হয়। শাহীন শিক্ষা পরিবারের চেয়ারম্যান   জনাব মুহাম্মদ  মাছুদুল আমীন শাহীন স্যারের সু নিপুন  দিক নির্দেশনায় আমাদের পাঠ পদ্ধতি, প্রয়োগ পদ্ধতি, এবং আদায় পদ্ধতির কারণে  যাত্রার শুরু হতে আজবদি পেছনে তাকাতে হয়নি এই  প্রতিষ্ঠানটির। প্রাথমিক বৃত্তিতে গাজীপুরে  বরাবরই সাফল্যের শীর্ষে অবস্থান করে আসছে। 

 

মন্তব্য ( ০)





  • company_logo