• জাতীয়

রংপুরে বাস খাদে পড়ে নিহত ২

  • জাতীয়
  • ১১ মার্চ, ২০২৩ ১৩:১৫:৩৬

ছবিঃ সিএনআই

নজরুল ইসলাম রাজু, রংপুর ব্যুরোঃ রংপুর-জলঢাকা আঞ্চলিক মহাসড়কের গুঞ্জিপুর এলাকায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিহত-২ আহত ১৮জন।স্থানীয় লোকজন ও পুলিশ-ফায়ার সার্ভিস জানিয়েছেন দ্রুতগামী ময়না পরিবহন নামের বাসটি ব্রেক ফেল করে খাদে পড়ে যায়।ঘটনাস্থলে একজন মেডিকেলে নেওয়ার পথে আরো একজন মারা যায়।পরিচয় পাওয়া গেছে তাদের দুইজনের।এ ঘটনায় বাসটির মালিক ও হেলপার চালকের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন পুলিশ।

আজ শনিবার সকাল সাড়ে আটটার দিকে জলঢাকা থেকে ছেড়ে আসা গাইবান্ধা গামী ময়না পরিবহনের বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ৪০ থেকে ৪৫ যাত্রী নিয়ে খাদে পড়ে যায়।তবে ময়না পরিবহন বাসটি নীলফামারীর জলঢাকা থেকে গাইবান্ধায় যাচ্ছিলেন।ইতিমধ্যেই রংপুরের পাগলাপীরের গুঞ্জিপুর নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।ঘটনাস্থলে দুইজন নিহত হয়েছে দাবি স্থানয়দের।

তবে চালক ও হেলপার পালিয়ে গেছে বলে জানান পুলিশ।পুলিশ তাদের গ্রেফতারে চেষ্টা করছেন।নিহতরা হলেন-রংপুরের গুঞ্জিপুর এলাকার জাহাগীর হোসেন ও গাইবান্ধার সুমন মিয়া।আহত অবস্থায় ১৯জনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।স্থানীয়রা জানিয়েছেন সরু রাস্তার কারণে বেপরোয়াভাবে বাস চলাচল করছে এই রাস্তা দিয়ে এ কারণেই প্রতিনিয়তই এ এলাকায় দুর্ঘটনা ঘটছে।পুলিশ এর জন্য দায়ি তারা সঠিক ভাবে নিয়ন্ত্রণ করছে না বলে দাবি স্থানীয়দের।

রংপুরের তারাগঞ্জ হাইওয়ের ইনচার্জ শেখ মো:মাহবুব মোরশেদ জানান,ঘটনাস্থলে দুইজন নিহত আর আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে এ দুঘটনাটি তদন্ত করা হচ্ছে।বাস চালক ও হেলপার পালিয়েছে।তবে তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। রংপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মো:হামিদ জানিয়েছেন,পাঁচটি ইউনিট প্রায় এক ঘন্টা উদ্ধার কাজ চালিয়ে বাসে থাকা আহত অবস্থায় তাদের উদ্ধার করা হয়েছে।এঘটনায় আহত প্রায় ২০জনকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।তবে এসময় দুইজন নিহত হয়েছে বলে জানান ফায়ার সার্ভিস।এর মধ্যে একজন পথচারী নিহত হয়েছেন।

রংপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মোছা:নুর নাহার বেগম জানান,যারা বাস দুঘটনায় মারা গেছে তাদেরকে অর্থনৈতিক সহযোগিতা করা হচ্ছে।আর আহতদের চিকিৎসার সমস্ত ব্যবস্থা করা হয়েছে।কিভাবে ঘটনা ঘটেছে তা তদন্ত করা হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo