• খেলাধুলা

ছাড়তে চান না নেইমার, রাখতে চায় না পিএসজি

  • খেলাধুলা
  • ১৯ ফেব্রুয়ারী, ২০২৩ ১২:৪৬:২৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই বারবার গুঞ্জন উঠেছিল, ব্রাজিল তারকা নেইমারকে ছেড়ে দিতে চায় প্যারিস জায়ান্টসরা। তাকে দলে না রাখতে শর্তারোপ করে আসছিল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপেও। কিন্তু নেইমারকে নিতে আগ্রহী কোনো ক্লাব পাচ্ছিল না পিএসজি। একে তো অফফর্ম, তার ওপর সতীর্থদের সঙ্গে ঝগড়ায় জড়িয়ে পিএসজি শিবিরে নিজের অবস্থান আরও নড়বড়ে করে ফেলেছেন নেইমার। এদিকে, পিএসজির তরফে আবারও আভাস পাওয়া যাচ্ছে, আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতেই নেইমারকে বিক্রি করে দিতে চায় ক্লাব কর্তৃপক্ষ। সে অনুযায়ী সম্ভাব্য ক্লাবগুলোর সঙ্গে কথাবার্তাও এগিয়েছে অনেকদূর। তবে এখনই ক্লাব ছাড়ার কোনো ইচ্ছে নেই সেলেসাও সুপারস্টারের। থেকে যেতে চান চুক্তির শেষ দিন পর্যন্ত।

২০২৭ সালের জুন পর্যন্ত ৩১ বছর বয়সী নেইমারের সঙ্গে চুক্তি রয়েছে প্যারিসিয়ানদের। একই সময়ের মধ্যে ওই তারকার মাধ্যমে ৩০ মিলিয়ন ইউরো আয়ের লক্ষ্যমাত্রা ছিল ক্লাবটির। তবে পিএসজির নতুন করে তারকাকে ছেড়ে দেওয়ার গুঞ্জনের মধ্যেই শোনা যাচ্ছে, ইংলিশ ক্লাব চেলসির সহযোগী মালিক টড বোয়েলি সম্প্রতি খেলাইফির সঙ্গে দেখা করেছেন।চেলসি কর্তৃপক্ষ গত গ্রীষ্মের ট্রান্সফারেও নেইমারকে নেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল। সে সময় ক্লাবটির মালিক অনেক আগ্রহ দেখিয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তির বাস্তবায়ন হয়নি। এছাড়া ব্রাজিলিয়ান তারকাকে স্টামফোর্ড ব্রিজে ভেড়াতে ২০২২ সালে লবিস্ট নিয়োগ করেছিল চেলসির তৎকালীন কোচ থমাস টুচেলও।

ইএসপিএনের একটি সূত্র জানিয়েছে, প্যারিসের একটি বিলাসবহুল হোটেলে খেলাইফি ও বোয়েলির বৈঠকটি হয়েছে। ওই সময় তারা একটি বিশেষ ভোজে অংশ নেন। একইসঙ্গে তাদের মধ্যে নেইমারের সম্ভাব্য দলবদলের বিষয়েও আলোচনা হয়েছে। এর আগে প্যারিস থেকে হাকিম জিয়েচকে নিতে চেয়েছিল চেলসি। কিন্তু গত ডিসেম্বরের ট্রান্সফারে শেষ পর্যন্ত সেই চুক্তি না হওয়ায় সে বিষয়ে আপডেট জানতে চায় চেলসি।প্যারিস জায়ান্টদের হয়ে ফর্মে নেই নেইমারের। বিশ্বকাপ ব্যর্থতার পর ক্লাবে ফিরে মাঠে তেমন কিছুই করতে পারছেন না। অবশ্য নেতিবাচক খবরের শিরোনাম হচ্ছেন ঠিকই। সতীর্থদের সঙ্গে ঝগড়া আর ড্রেসিংরুমে পিএসজির ক্রীড়া পরিচালকের সঙ্গে উত্তপ্ত বাক্যব্যয়ে পরিস্থিতি আরও ঘোলাটে করে ফেলেছেন।

প্যারিস জায়ান্টদের ফরাসি কাপ থেকে বাদ পড়া কিংবা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপার স্বপ্ন থমকে যাওয়ার দ্বারপ্রান্তে থাকা সত্ত্বেও দেদারসে খেয়েদেয়ে ঘুরে বেড়াচ্ছেন নেইমার। আরএমসি স্পোর্টস জানিয়েছে, সম্প্রতি তাকে ম্যাকডোনাল্ডে নৈশভোজে দেখা গেছে। এছাড়া পোকার টুর্নামেন্টের দর্শকসারিতেও ছিলেন ব্রাজিল তারকা।পিএসজি যখন তাকে তাড়াতে উঠেপড়ে লেগেছে, তিনি তখন চাইছেন ক্লাবে থেকে যেতে আরও অনেকটা সময়। ফরাসি সংবাদমাধ্যম লেকুইপের এক প্রতিবেদনে বলা হচ্ছে, এখনই ক্লাব ছাড়ার কোনো পরিকল্পনা নেই নেইমারের। প্যারিসে থেকে যেতে চান চুক্তির শেষ দিন (২০২৭) পর্যন্ত।

 

মন্তব্য ( ০)





  • company_logo