• খেলাধুলা

নেইমার জুনিয়রকে নিতে পিএসজিকে ইংলিশ ক্লাবের অফার

  • খেলাধুলা
  • ১৬ ফেব্রুয়ারী, ২০২৩ ১৭:২১:৫৯

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: অফ-ফর্ম ও সতীর্থদের সঙ্গে বিরূপ সম্পর্ক নিয়ে প্রতিকূল সময় পার করছে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়র। ফলে নতুন করে তাকে ছেড়ে দেওয়ার বিষয়ে ক্লাবের পক্ষ থেকে জোর গুঞ্জন চলছে। যদিও এর আগে থেকেই তাকে দলে না রাখতে শর্তারোপ করে আসছিল ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে। কিন্তু বার্সা থেকে অতিরিক্ত দামে কেনার কারণে বাড়তি ট্রান্সফার মূল্যে নেইমারকে নিতে আগ্রহী কোনো ক্লাব পাচ্ছিল না পিএসজি। এবার বোধহয় তাদের সেই অপেক্ষার সময় ফুরালো!

ইতোমধ্যে একটি ইংলিশ ক্লাবের পক্ষ থেকে পিএসজির মালিক নাসির আল খেলাইফির সঙ্গে যোগাযোগ হয়েছে। মঙ্গলবার নেইমারের ট্রান্সফারকে কেন্দ্র করে দু’পক্ষের বৈঠকের কথা জানিয়েছে ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএন। গত গ্রীষ্মের ট্রান্সফারে ব্রাজিলিয়ান তারকাকে ছেড়ে দিতে চেয়েছিল ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু সে সময় তাকে কিনতে আগ্রহী কোন ক্লাবকে খুঁজে পায়নি তারা। যদিও ২০২৭ সালের জুন পর্যন্ত ৩১ বছর বয়সী নেইমারের সঙ্গে প্যারিসিয়ানদের চুক্তির মেয়াদ ছিল। একই সময়ের মধ্যে ওই তারকার মাধ্যমে ৩০ মিলিয়ন ইউরো আয়ের লক্ষ্যমাত্রা ছিল ক্লাবটির। নতুন করে নেইমারকে কিনতে চেলসির আগ্রহের মাধ্যমে যেন হালে পানি পেয়েছে ফরাসি জায়ান্টরা।

ইংলিশ ক্লাব চেলসির সহযোগী মালিক টড বোয়েলি সম্প্রতি খেলাইফির সঙ্গে দেখা করেছেন। চেলসি কর্তৃপক্ষ গত গ্রীষ্মের ট্রান্সফারেও নেইমারকে নেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছিল। সে সময় ক্লাবটির মালিক অনেক আগ্রহ দেখিয়েছিল, কিন্তু শেষ পর্যন্ত সেই চুক্তির বাস্তবায়ন হয়নি। এছাড়া, ব্রাজিলিয়ান তারকাকে স্টামফোর্ড ব্রিজে ভেড়াতে ২০২২ সালে লবিস্ট নিয়োগ করেছিল চেলসির তৎকালীন কোচ থমাস টুচেলও।

ইএসপিএনের একটি সূত্র জানিয়েছে, প্যারিসের একটি বিলাসবহুল হোটেলে খেলাইফি ও বোয়েলির বৈঠকটি হয়েছে। ওই সময় তারা একটি বিশেষ ভোজে অংশ নেন। একইসঙ্গে তাদের মধ্যে নেইমারের সম্ভাব্য দলবদলের বিষয়েও আলোচনা হয়েছে। এর আগে প্যারিস থেকে হাকিম জিয়েচকে নিতে চেয়েছিল চেলসি। কিন্তু গত ডিসেম্বরের ট্রান্সফারে শেষ পর্যন্ত সেই চুক্তি না হওয়ায় সে বিষয়ে আপডেট জানতে চায় চেলসি।

ফরাসি কাপ থেকে বিদায়ের পর লিগ ওয়ান ও চ্যাম্পিয়নস লিগে পিএসজি বাজে সময় কাটাচ্ছে। মেসি, নেইমার ও এমবাপেকে নিয়েও তাদের এই দুর্দশা কাটছে না। ২০১৭ সালে স্মরণকালের সর্বোচ্চ দামে নেইমারকে কিনেছিল প্যারিসের ক্লাবটি। কিন্তু লিগের শিরোপার বাইরে পিএসজিকে চ্যাম্পিয়নস লিগে হতাশা নিয়েই বারবার ফিরতে হয়েছে।

অন্যদিকে, চেলসিও চলতি মৌসুমে একের পর এক হোঁচট খাচ্ছে। ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্টস টেবিলে ১০ম স্থান এবং চ্যাম্পিয়নস লিগের নক আউট থেকে বিদায়ের শঙ্কায় রয়েছে ক্লাবটি। বছর শেষের ট্রান্সফার উইন্ডোতে চেলসি ইংলিশ লিগের ইতিহাসগড়া দামে আর্জেন্টাইন ফুটবলার এনজো ফার্নান্দেজকে দলে ভেড়ায়। এর আগেই টানা ব্যর্থতার দায়ে কোচ থমাস টুচেলকেও ছাটাই করে তারা।

 

মন্তব্য ( ০)





  • company_logo