• শিক্ষা

বিএমএড প্রোগ্রামের শিক্ষাক্রম কর্মশালা বাউবিতে

  • শিক্ষা
  • ১৬ ফেব্রুয়ারী, ২০২৩ ১২:১৫:১৬

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ‘বিএমএড প্রোগ্রামের শিক্ষাক্রম বিস্তরণ ও দূরশিক্ষায় টিউটরিং শীর্ষক’ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১৫ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশন এ কর্মশালার আয়োজন করে।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাউবির উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার।

ভাষাশহীদ এবং বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপাচার্য বলেন, চতুর্থ শিল্প বিপ্লবে তথ্যপ্রযুক্তির যুগে বিশ্ব এগিয়ে যাচ্ছে। বাংলাদেশকেও তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। মাদরাসা শিক্ষার মান উন্নয়নে তথ্যপ্রযুক্তির ব্যবহার প্রয়োজন রয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীরা যাতে অবদান রাখতে পারে তাদের সেভাবে শিক্ষা দিতে শিক্ষকদের প্রতি তিনি আহ্বান জানান। বাউবি সবসময় আপনাদের পাশে রয়েছে। বাউবি এবং বিএমএড প্রোগ্রামের সমন্বয়কারীদের মধ্যে যোগাযোগের মাধ্যমে সেতুবন্ধুন তৈরি করে প্রোগ্রামটি এগিয়ে নেওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন উপাচার্য।

স্কুল অব এডুকেশনের ডিন অধ্যাপক সুফিয়া বেগমের সভাপতিত্বে এবং স্কুল অব এডুকেশনের সহকারী অধ্যাপক আরিফ উজ জামান ও রুবাইয়া রহমানের সঞ্চালনায় কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্কুল অব এডুকেশনের সহযোগী অধ্যাপক আমিরুল ইসলাম। অনুষ্ঠানে ডিন, পরিচালক, বাউবির আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ও উপ-আঞ্চলিক কেন্দ্রের প্রধানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।কর্মশালায় সারাদেশ থেকে বিভিন্ন স্টাডি সেন্টারের ১৪ জন সমন্বয়কারী ও ২৮ জন টিউটর অংশগ্রহণ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo