• খেলাধুলা

টস জিতে ব্যাট করতে নেমে বিপদে অস্ট্রেলিয়া

  • খেলাধুলা
  • ০৯ ফেব্রুয়ারী, ২০২৩ ১৪:০৯:২৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ১৯ বছর ধরে ভারতের মাটিতে কোনো সিরিজ জয় নেই অস্ট্রেলিয়ার। যে কারণে এবার স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নাররা বলেই দিয়েছেন, ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ অ্যাশেজের চেয়েও বড়। ভারতের মাটিতে টেস্ট জয়কে তারা এতটাই গুরুত্ব দিচ্ছে যে, এই সিরিজ জয়ের কাছে যেন অ্যাশেজও নস্যি হয়ে গেলো।

অবশেষে কাংখিত সেই সিরিজটি শুরু হলো আজ ভারতের নাগপুরে। আগে থেকেই ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ বর্ডার-গাভাস্কার ট্রফি নামে অভিহিত।

সিরিজের প্রথম টেস্টের শুরুতেই টস নামক ভাগ্যের খেলায় জিতলেন অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স। টস জিতেই ব্যাট করার সিদ্ধান্ত নিলেন তিনি। কিন্তু ব্যাট করতে নেমেই শুরুতে দারুণ বিপদে পড়েছে সফরকারীরা।

ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ এবং মোহাম্মদ শামির বোলিং তোপের মুখে দ্রুতই দুই ওপেনারকে হারিয়ে বসে অস্ট্রেলিয়ানরা। দ্বিতীয় ওভারেই আঘাত হানেন সিরাজ। দলীয় ২ রানের মাথায় আউট হয়ে যান উসমান খাজা। বর্তমান সময়ে বেশ ভালো ফর্মে ছিলেন অস্ট্রেলিয়ান এই ওপেনার। মাত্র ১ রান করেন তিনি।

১ রান করে আউট হয়েছেন ডেভিড ওয়ার্নারও। মোহাম্মদ শামির বলেই ইনিংসের তৃতীয় ওভারেই এলবিডব্লিউর শিকার হন তিনি। দলীয় রান তখনও ২।

মাত্র ২ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা অস্ট্রেলিয়াকে টেনে তোলার চেষ্টা করছেন মার্নাস ল্যাবুশেন এবং স্টিভেন স্মিথ। এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ২ উইকেট হারিয়ে ৬৬ এবং ৩৯ রানে ব্যাট করছেন মার্নাস ল্যাবুশেন এবং ১৭ রানে স্টিভেন স্মিথ।

এই টেস্টে মোট ৩ ক্রিকেটারের অভিষেক হলো। অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয়েছে অফ স্পিনার টড মারফির। ভারত অভিষেক করিয়েছে ২ ক্রিকেটারকে। তারা হলেন ব্যাটার সুর্যকুমার যাদব এবং উইকেটরক্ষক ব্যাটার শ্রিকর ভারত।

 

মন্তব্য ( ০)





  • company_logo