• শিক্ষা

এইচএসসি ফলাফলে এবারও শীর্ষস্থানে ফেনী গার্লস ক্যাডেট কলেজ 

  • শিক্ষা
  • ০৯ ফেব্রুয়ারী, ২০২৩ ১১:১১:৫৮

ছবিঃ সিএনআই

হাবীব মিয়াজী,ফেনী : প্রতিবারের মতো এবারও কুমিল্লা বোর্ডে এইচএসসি পরীক্ষার ফলাফলে শীর্ষস্থান ধরে রেখেছে ফেনী গার্লস ক্যাডেট কলেজ। প্রতিষ্ঠানটি থেকে ৫৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে শতভাগ জিপিএ-৫ পেয়েছে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত তথ্যমতে, কুমিল্লা বোর্ডের অধীনে ফেনী সরকারি কলেজ থেকে এক হাজার ২৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে এক হাজার ৩৮ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৩০ জন। পাসের হার শতকরা ৯৫ দশমিক ৯৭ ভাগ।

ফেনী সরকারি জিয়া মহিলা কলেজ থেকে ৮৭৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮২৮ জন। জিপিএ-৫ পেয়েছে ১১৭ জন। পাসের হার শতকরা ৯৪ দশমিক ৩১ ভাগ।

মহিপাল সরকারি কলেজ থেকে ৫৫৩ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৫১৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন। পাসের হার শতকরা ৯২ দশমিক ৯৫ ভাগ।

দাগনভূঞা ইকবাল মেমোরিয়াল কলেজ থেকে ৭৭৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৭৫৪ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৭ জন। পাসের হার শতকরা ৯৬ দশমিক ৭৯ ভাগ।

ফেনী গার্লস ক্যাডেট কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ নাজমুল হক বলেন, সেনা সদরের দিক নির্দেশনা, প্রশিক্ষিত শিক্ষকদের আন্তরিক পাঠদান, বর্ষপঞ্জি অনুযায়ী পরীক্ষা নেওয়া, ফল দেওয়া ও সুশৃঙ্খল পরিবেশ, ভালো ফলাফল অর্জনে ভূমিকা রেখেছে। ক্যাডেটদের প্রচেষ্টা ও অভিভাবকদের অনুপ্রেরণা ভালো ফলাফল অর্জনে যথেষ্ট গুরুত্ব বহন করে। এই ফলাফলের জন্য আমি সব পরীক্ষার্থী, অভিভাবক ও কলেজের প্রত্যেক সদস্যকে আন্তরিক অভিনন্দন জানাই।

ফেনী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, ফলাফলে শিক্ষক-শিক্ষার্থী সবাই খুশি। ভবিষ্যতেও যেন কলেজের ভালো ফলাফল ধরে রাখা যায়, সেই চেষ্টা অব্যাহত থাকবে।

এদিকে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় ফেনী আল জামেয়াতুল ফালাহিয়া কামিল মাদ্রাসা থেকে ২৭৭ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২৭৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৬৪ জন। পাশের হার ৯৯ ভাগ।

মন্তব্য ( ০)





  • company_logo