• অপরাধ ও দুর্নীতি

কাপড়ের রং ব্যবহার করে ঘি প্রক্রিয়াজাতকরণ, অভিযানে ২ লক্ষ টাকা জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৭ ফেব্রুয়ারী, ২০২৩ ১৮:২৩:১৫

ছবিঃ সিএনআই

মোহাম্মদ তারেক, চট্টগ্রাম: খাদ্যদ্রব্য উৎপাদন এবং প্রক্রিয়াজাতকরণে ভেজাল জিনিসের ব্যবহার কোন ভাবেই কমছেনা বাজারে। নিয়মিত অভিযান পরিচালনা করে গেলেও কথায় বলে "চোরে না শুনে ধর্মের কাহিনি" ভিবিন্ন ক্ষতিকারক উপাদান ব্যবহার করেই তৈরী হচ্ছে তেল,ঘি সহ নানান রকমের খাদ্য সামগ্রী যা দেহের জন্য অনেক ক্ষতিকারক। 

এবার চট্টগ্রামের বাঁশখালীতে অভিযান চালিয়ে এমন একটি প্রতিষ্টানকে ২ লক্ষ টাকা আর্থিক জরিমানা করেছে প্রশাসন। চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী জানায়, ৭ই ফেব্রুয়ারী, সকাল ১১.০০ টা হতে দুপুর ২.৩০ পর্যন্ত বাঁশখালী উপজেলার কাথারিয়া ইউনিয়ন এর ০৩ নং ওয়ার্ডে নাসির ম্যানসনে চট্রলা ঘি কারখানায় সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  জনাব খোন্দকার মাহমুদুল হাসান এর নের্তৃত্ব এ মোবাইল পরিচালিত হয়।

এই সময় ডালডা,পামওয়েল, কাপড়ের রং ব্যবহার করে ঘাওয়া ঘি,ভেজিটেবল ঘি,পায়েসের পাউডার  তৈরি, প্রক্রিয়াজাতকরণ ও বিক্রির জন্য প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয় একই সাথে প্রতিষ্ঠানটির পরিচালক পক্ষ কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯  অনুসারে ২,০০,০০০(দুই লক্ষ) টাকা জরিমানা করা হয়।  তিনি আরো জানান যে, জনস্বার্থে  প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo