• তথ্য ও প্রযুক্তি

বৈদ্যুতিক বাইক আনছে ভারতীয় টু-হুইলার নির্মাতা পিওর ইভি

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৪ ফেব্রুয়ারী, ২০২৩ ১১:৫৬:২০

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক : ভারতীয় টু-হুইলার নির্মাতা সংস্থা পিওর ইভি নিয়ে এলো নতুন বৈদ্যুতিক বাইক। ইকোড্রাইভট নামের বাইকটির দাম থাকবে হাতের নাগালে। বৈদ্যুতিক মোটরসাইকেলটির সর্বাধিক স্পিড প্রতি ঘণ্টায় ৭৫ কিলোমিটার। বাইকটির রেঞ্জ ১৩০ কিলোমিটার। অর্থাৎ একবার চার্জে এই ইলেকট্রিক বাইকটি ১৩০ কিলোমিটার পর্যন্ত চলবে।

বাইকটিতে থাকবে তিনটি ড্রাইভিং মোড। পিওর ইভি ইকোড্রাইফট ইলেকট্রিক মোটরসাইকেলটি স্মার্ট বিএমএস, ব্লুটুথ কানেক্টিভিটি, চার্জার, একটি ইন্সট্রুমেন্ট ক্লাস্টারসহ আরও অনেক ফিচার পাবেন চালক।

ইকোড্রাইফটের ড্রাইভ-ট্রেনে রয়েছে এআইএস ১৫৬ সার্টিফায়েড ৩.০ কিলোওয়াট ব্যাটারি ও তার সঙ্গে স্মার্ট বিএমএস এবং ব্লুটুথ কানেক্টিভিটি। ই-বাইকটির পাওয়ারের দিকটি নিশ্চিত করছে ৩ কিলোওয়াট মোটর এবং একটি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার।কালো, ধূসর, নীল এবং লাল-এই চার রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে বাইকটি।

 ভারতে (এক্স-শোরুম, দিল্লি) পিওর ইভি ইকোড্রাইফট ইলেকট্রিক মোটরসাইকেলটির দাম ৯৯ হাজার ৯৯৯ টাকা। বাংলাদেশি মুদ্রায় যা ১ লাখ ২৯ হাজার ৯৯৮ টাকা। এরই মধ্যে দক্ষিণ আফ্রিকা ও মিডল ইস্টার্ন বাজারে এই বাইক লঞ্চের ঘোষণা করেছে সংস্থাটি।কালো, ধূসর, নীল এবং লাল-এই চার রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে বাইকটি।

মন্তব্য ( ০)





  • company_logo