• সমগ্র বাংলা

ঠাকুরগাঁওয়ে হান্ড্রেড হিরোজ ক্যাম্পেইন

  • সমগ্র বাংলা
  • ২৯ জানুয়ারী, ২০২৩ ১৬:৪০:৫৬

ছবিঃ সিএনআই

আব্দুল আওয়াল, ঠাকুরগাঁওঃ ঠাকুরগাঁওয়ে শিশুর প্রতি লিঙ্গ-ভিত্তিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরণ প্রচারাভিনাকে সামনে রেখে হান্ডেড হিরোজ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। শনিবার বিকেলে ঠাকুরগাঁও সরকারী কলেজের সেমিনার কক্ষে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।   

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঠাকুরগাঁও এরিয়া প্রোগ্রাম অফিসের আয়োজনে অনুষ্ঠিত ক্যাম্পেইনে সংস্থার ভারপ্রাপ্ত এপি ম্যানেজার তপন মারিও মন্ডলের সভাপতিত্বে বক্তব্য দেন প্রধান অতিথি ঠাকুরগাঁও সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল জলিল, বিশেষ অতিথি প্রফেসর গোপাল চন্দ্র গোস্যামী, প্রফেসর মো: শাহিন-ই আরিফ, প্রফেসর মো: দুলাল উদ্দিন, প্রফেসর মো: রফিকুল আলম, প্রফেসর মো: রফিকুল ইসলাম, প্রফেসর মো: মাহম্মুদ হাসান, সংস্থার প্রোগ্রাম অফিসার মি: ডমিনিক রিবেরু প্রমুখ। 

ক্যাম্পেইনে ১শ জন ছাত্র-ছত্রীদের নিয়ে “শিশুর প্রতি লিঙ্গ-ভিত্তিক সহিংসতা বন্ধে সামাজিক জাগরন” প্রচারাভিযানকে সামনে রেখে আলোচনা সহ একটি প্ল্যান অফ এ্যাকশন তৈরি করা হয় যার উপর ভিত্তি করে পরবর্তীতে হান্ড্রেড হিরোজ কার্য়ত্রম পরিচালিত হবে। মূলত শিশুর প্রতি সকল প্রকার সহিংসতা বন্ধ করার লক্ষ্যে ছাত্র-ছত্রীদের উদ্যোগে এলাকায় গনসচেতনতা গড়ে তোলার জন্য তারা এক সাথে কাজ করবে বলে সিদ্ধান্ত হয়। হান্ড্রেড হিরো’স কর্মসূচীর লক্ষ্য ও উদ্দেশ্য, শিশু অধিকার, শিশু সুরক্ষা ও শিশুর প্রতি সহিংসতার ধারণা প্রদান, সহিংসতা রোধে ছাত্র-ছাত্রীদের ভূমিকার কথা অতিথিদের বক্তব্যে উঠে আসে।

মন্তব্য ( ০)





  • company_logo