• শিশু সংবাদ

মায়ের সঙ্গে কারাগারে তিন বছরের শিশু নাবিলা

  • শিশু সংবাদ
  • ২৩ জানুয়ারী, ২০২৩ ১০:১৭:২৪

ছবিঃ সিএনআই

মোঃফারুক হোসেন, চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে প্রতারণার মামলায় এক নারীকে চাঁপাইনবাবগঞ্জ জেলা  কারাগারে পাঠিয়েছে আদালত; সঙ্গে পাঠানো হয়েছে তাঁর তিন বছরের শিশুকেও। আজ রোববার আমলী আদালত চাঁপাইনবাবগঞ্জের বিচারক শিশু সন্তানসহ ওই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন সন্ধ্যায় মা-মেয়েকে কারাগারে নেয়া হয়েছে। ওই নারীর নাম শরিফা জাহান। তাঁর তিন বছরের মেয়ে শিশুর নাম নাবিলা হাসান।শরিফা জাহান  চাঁপাইনবাগঞ্জ পৌর এলাকার রেহাইচরের মো. আলমগীর হোসেনের স্ত্রী।

বিষয়টি  নিশ্চিত করেছেন শরিফা জাহানের আইনজীবী মাহিদুল মূলক। তিনি বলেন,শিশুটির কোন নিরাপদ স্থান না থাকায় মা নিজ ইচ্ছায় কারাগারে নিতে চাইলে আদালত মায়ের সাথে শিশুটিকে কারাগারে রাখার নির্দেশ দেন।  

চাঁপাইনবাবগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাজতখানায় কথা হয় শরিফা জাহানের সঙ্গে। তিনি বলেন, তাঁর দুলাভাই তাঁকে একটি এনজিও পরিচালনা কমিটির সদস্য করে ছিলেন। পরে গ্রাহকদের একাধিক মামলায় তাঁকেও আসামি করা হয়। রোববার একটি মামলায় তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করেন। আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। সে সময় তিন বছরের ওই শিশু তাঁর কোলে ছিলো। তাঁর ১০ বছরের আরকে সন্তানকেও মায়ের জন্য আদালত ভবনের সামনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। মো. নাসিফ হাসান নামে ওই শিশু বলেন, আমার মা তো কারাগারে যাচ্ছেন। ছোট বোনকেও কারাগারে নিয়ে যাচ্ছেন। তার বাবা কৃষি অফিসে চাকরি করেন বাড়িতে এখন তাকে একা থাকতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ আদালতের পুলিশ পরিদর্শক দিলীপ কুমার দাস বলেন, রোবারবার এক নারীকে কারাগারে পাঠিয়েছে আদালত। আদালতের আদেশে ওই নারীর সঙ্গে তিন বছরের শিশুকেও কারাগারে পাঠানো হয়েছে। ছোট্ট শিশুদের মায়েদের কারাগারে পাঠানো হয়। এটাই নিয়ম।    

মন্তব্য ( ০)





  • company_logo