• খেলাধুলা

স্বামীর সেঞ্চুরিতে কাঁদলেন স্ত্রী!

  • খেলাধুলা
  • ০৭ জানুয়ারী, ২০২৩ ২০:১৭:৩১

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ একটা সময়ে পাকিস্তান ক্রিকেট দলের অটোমেটিক চয়েজ ছিলেন সরফরাজ আহমেদ। তার অধিনায়কত্বে ভারতকে হারিয়ে ২০১৭ সালে চ্যাম্পিয়নন্স ট্রফি জিতে পাকিস্তান। পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি উপহার দিয়ে রীতিমতো নায়ক বনে যাওয়া সরফরাজ আহমেদ, দুই বছরের ব্যবধানে হয়ে যান খল নায়ক। 

২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে দলের বাজে পারফরম্যান্সের কারণে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি তিন ফরম্যাটে অধিনায়কত্ব হারান সরফরাজ আহমেদ। শুধু অধিনায়কত্ব হারানোই নয়, জাতীয় দলেও অনিয়মিত হয়ে যান তিনি। 

গত মাসে রমিজ রাজার পরিবর্তে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান হয়েছেন নাজাম শেঠি।  নাজাম শেঠি পিসিবি চেয়ারম্যান হওয়ার পর কিংবদন্তি ক্রিকেটার শহিদ আফ্রিদিকে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব দেন। 

সাবেক অধিনায়ক আফ্রিদি নির্বাচক হওয়ার পরওই ভাগ্য খুলে যায় সরফরাজ আহমেদের। জাতীয় দলে ফিরেই চমক দেখান তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া দুই ম্যাচের টেস্ট সিরিজে ধারাবাহিক রান করেন সরফরাজ আহমেদ। 

করাচিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের চার ইনিংসেই সরফরাজ করেন ৮৬, ৫৩, ৭৮ ও ১১৮ রান। দুইবার সেঞ্চুরির কাছাকাছি গিয়েও ব্যর্থ হন। 

তবে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ৩১৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৮০ রানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের শঙ্কায় ছিল পাকিস্তান। দলের এমন কঠিন পরিস্থিতিতে হাল ধরেন সরফরাজ। তার ব্যাটেই জয় দেখেছিল স্বাগতিকরা। 

কিন্তু নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৭৬ বলে ৯টি চার আর এক ছক্কার সাহায্যে ১১৮ রান করে ফেরেন সরফরাজ। তার সেঞ্চুরির সুবাদে পরাজয়ের শঙ্কা এড়িয়ে ম্যাচে ড্র করে পাকিস্তান। 

জাতীয় দলে ফিরে ধারাবাহিক রান করার পাশাপাশি ২০১৪ সালের পর টেস্টে সেঞ্চুরি পান সরফরাজ। তার ব্যাটে রানের ফোয়ারা এবং সেঞ্চুরি দেখে আবেগ ধরে রাখতে পারেননি স্ত্রী সায়েদা খুশবাহত। আনন্দে মাঠেই কেঁদে ফেলেন তিনি। 

মন্তব্য ( ০)





  • company_logo