• শিশু সংবাদ

পঞ্চগড়ে হাসপাতালে বাড়ছে শিশু রোগীর সংখ্যা 

  • শিশু সংবাদ
  • ০৬ জানুয়ারী, ২০২৩ ১৫:৪৬:১২

ছবিঃ সিএনআই

আল মাসুদ,পঞ্চগড়: দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে কনকনে শীতে স্থবিরতা দেখা দিয়েছে। দিনভর উত্তর থেকে বয়ে আসা পাহাড়ি হিমেল হাওয়ায় দেখা দিয়েছে শীত জনিত নানা রোগের প্রকোপ। শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হচ্ছে শিশু রোগীরা।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল ঘুরে দেখা মিলে এমন চিত্র। এদিকে হাসপাতালে বেড সংখ্যা সিমিত থাকায় হাসপাতালের মেঝেতে চিকিৎসা সেবা নিচ্ছে অধীকাংশ শিশু।

পঞ্চগড়ের জগদল এলাকা থেকে ছেলেকে নিয়ে আসা আমিনা বেগম বলেন, ছেলে হঠাৎ শীতজনিত ডায়রিয়ায় আক্রান্ত হয়। বুধবার হাসপাতালে ভর্তি করা হয়। তবে হাসপাতালে বেড না থাকায় বাড়ান্দান খুব কষ্টে দিন অতিবাহীত করতে হয়েছে।

ইয়াসমিন নামে আরেক নারী বলেন,  চিকিৎসা সেবা ঠিকই দিচ্ছে কিন্তু ডাক্তার যেসব ঔষুধ লিখছে তা হাসপাতাল থেকে দিচ্ছে না। সব ঔষুধ বাইরে কিনে নিতে হচ্ছে। 

এদিকে হাসপাতালের চিকিৎসক ও নার্সরা বলছেন প্রতিদিনই শীতজনিত রোগে প্রায় ৩০ থেকে ৪০ জন শিশুরোগী পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হচ্ছেন। এদিকে হাসপাতালের বহির বিভাগে যেসকল রোগী চিকিৎসা নিতে আসছে তাদের মধ্যে অধিক আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের কনসালটেন্ট (শিশু) ডা. মো: মনোয়ারুল ইসলাম বলেন, দিনের থেকে রাতের শীতের তীব্রতা বেশী থাকায় এ সময়ে শিশুরা শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে। এসময় এ কারণে শিশু রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এদিকে যাদের অবস্থার উন্নতি হচ্ছে তাদের ছাড়পত্র দিয়ে বাড়িতে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo