• শিশু সংবাদ

মেট্রোরেলে ভ্রমণ করতে শিশুদের ভাড়া লাগবে না

  • শিশু সংবাদ
  • ২৭ ডিসেম্বর, ২০২২ ১৩:১০:১৮

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ দেশের প্রথম মেট্রোরেল চালু হচ্ছে বুধবার (ডিসেম্বর ২৮)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীবাসীর বহুল প্রতীক্ষিত মেট্রোরেলের উদ্বোধন করবেন। মেট্রোরেলে ভ্রমণ করতে শিশুদের ভাড়া লাগবে না। তবে শিশুর উচ্চতা তিন ফুটের কম হতে হবে।   

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) আগারগাঁও মেট্রোরেল স্টেশনে এক সংবাদ সম্মেলনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক বলেন, সর্বোচ্চ তিন ফুট উচু বাচ্চারা অভিবাবকের সঙ্গে থাকলে ভাড়া লাগবে না। তবে মেট্রো রেলে শিক্ষার্থীরা হাফ পাস পাবে না।   

তিনি জানান, আপাতত মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন (দিয়াবাড়ি) থেকে সরাসরি ট্রেন আসবে আগারগাঁও স্টেশনে। আগামী ২৬ মার্চ থেকে মাঝের সব স্টেশনে যাত্রা ওঠানামা শুরু হবে।  

উল্লেখ্য, ২০১২ সালে মেট্রোরেল প্রকল্প হাতে নেওয়া হলেও কাজ শুরু হয় ২০১৬ সালের দিকে। গত জুলাই পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত নির্মাণকাজের অগ্রগতি ৮১ দশমিক ৭০ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত কাজের অগ্রগতি ৯৩ দশমিক ৮৬ শতাংশ। প্রথম দিকে মেট্রোরেল প্রকল্পের ব্যয় ছিল প্রায় ২২ হাজার কোটি টাকা। মেট্রোরেল সম্প্রসারণসহ আনুষঙ্গিক কাজে প্রকল্পের ব্যয় বৃদ্ধি পেয়ে দাঁড়াবে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা। এ প্রকল্পে অর্থায়ন করছে জাপানের আন্তর্জাতিক সহায়তা সংস্থা জাইকা। সর্বশেষ ব্যয় প্রস্তাব অনুযায়ী জাইকা দেবে ১৯ হাজার ৭১৮ কোটি টাকা।

মন্তব্য ( ০)





  • company_logo