• খেলাধুলা
  • লিড নিউজ

দ্বিতীয় দিনের লড়াইয়ে নেমেছে বাংলাদেশ-ভারত

  • খেলাধুলা
  • লিড নিউজ
  • ২৩ ডিসেম্বর, ২০২২ ১০:৩০:৫৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ মুমিনুল হকের লড়াইয়ের পরও ঢাকা টেস্টের প্রথম দিন তেমন ভালো কাটেনি বাংলাদেশের। দিন শেষে ব্যাট করতে নামা ভারতের একটি উইকেটও ফেলতে পারেনি বাংলাদেশ। তাই দ্বিতীয় দিন বাংলাদেশের বোলারদের নিতে হবে কঠিন চ্যালেঞ্জ। সেই লক্ষ্যে আজ শুক্রবার ঢাকা টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছে বাংলাদেশ।

গতকাল বৃহস্পতিবার ঢাকা টেস্টের প্রথম দিন আগে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২২৭ রানে অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান করেন মুমিনুল হক। 

দিনের তৃতীয় সেশনে প্রথম ইনিংসে নেমে বিনা উইকেটে ১৯ রান করে ভারত। দিন শেষে উইকেটে ছিলেন লোকেশ রাহুল (৩) ও শুভমান গিল (১৪)।  বাংলাদেশ থেকে ২০৮ রানে পিছিয়ে আজ টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছে লোকেশ রাহুলের দল।

প্রথম দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এদিন টস জিতে আগে ব্যাটিং নেয় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার জাকির হাসান ও নাজমুল হোসেন শান্ত। প্রথম ঘণ্টা কাটিয়ে দেন উইকেটে দুজন। কিন্তু এরপরই বিদায় নেন জাকির। 

এক যুগ পর টেস্ট ক্রিকেটে ফেরা জয়দেব উনাদকাট ফেরান জাকিরকে। উনাদকাটের বলে স্লিপে সহজ ক্যাচ দিয়ে ফেরেন জাকির। ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি। ৩৪ বলে এক চারে ১৫ রান করেন তরুণ এ্ ব্যাটার। 

এরপর টিকলেন না শান্তও। রবিচন্দ্রন অশ্বিনের অফ স্টাম্পের বাইরের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। ৫৭ বলে তিনি করেন ২৪ রান। প্রথম সেশনে এই দুটি উইকেটই হারায় বাংলাদেশ।

লাঞ্চের পর এসে হারায় সাকিব আল হাসানকে। দ্বিতীয় সেশনের প্রথম বলেই চড়াও হতে গিয়ে উইকেট বিলিয়ে দিলেন বাংলাদেশ অধিনায়ক। ৩৯ বলে ১৬ রান করেন তিনি। ভাঙে ৪৩ রানের জুটি।

এরপর লড়াই করে যান মুমিনুল হক। তিনিই দায়িত্ব নেন ইনিংস মেরামতের। কিন্তু যোগ্য সঙ্গ দিতে পারছিলেন না কেউই। উইকেটে থিতু হওযার লড়াইয়ে একে একে বিদায় নেন মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহানরা।

দ্বিতীয় সেশনে সাকিবের পর মুশফিক ও লিটনকে হারায় বাংলাদেশ। মুশফিক আউট হন ৪৬ বলে ২৬ রান করে। লিটন চড়াও হতে গিয়ে করেন ২৬ বলে ২৫ রান। তিনি যেন বেশিই তাড়াহুড়ো করে ফেললেন।

এরপর বাকি উইকেটগুলো যায় শেষ সেশনে। তবে স্রোতের বিপরীতে ছিলেন মুমিনুল। দীর্ঘদিন পর টেস্টে ফেরা মুমিনুল ৭৮ বলে করেন হাফসেঞ্চুরি। এরপর শেষ পর্যন্ত তাঁর ইনিংসে চড়েই দুইশ ছাড়ানো পুঁজি পায় বাংলাদেশ। মুমিনুল উপহার দিয়েছেন ১৫৭ বলে ৮৪ রানের ইনিংস। যাতে ছিল ১২টি বাউন্ডারি ও একটি ছক্কা। উইকেটে ছিলেন ২৫১ মিনিট। 

মন্তব্য ( ০)





  • company_logo