• তথ্য ও প্রযুক্তি

শখের ইয়ারবাড পরিষ্কার করবেন যেভাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ১৫ ডিসেম্বর, ২০২২ ১২:০৬:৩১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ট্রু ওয়্যারলেস ইয়ারবাডের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। বিশ্বের নামিদামি কোম্পানি থেকে শুরু করে ছোটরা সবাই ব্যস্ত স্মার্ট সব পণ্য তৈরিতে। দাম এবং ফিচারের উপর নির্ভর করে জনপ্রিয়তা বাড়ছে ইয়ারবাডের। নানান ফিচারে ভরপুর ইয়ারবাড বা ইয়ারপডস ব্যবহার করছেন ঘরে কিংবা বাইরে।

ভালো সার্ভিস পেতে এবং শখের ইয়ারবাড বা ইয়ারপডের আয়ু বাড়াতে নিয়মিত পরিষ্কার করতে হবে। অনেকেই ব্যবহারের পর যেখানে সেখানে ফেলে রাখেন এতে গ্যাজেটগুলো অনেক বেশি নোংরা হয়। পরবর্তীতে নোংরা ইয়ারবাড বা ইয়ারপড ব্যবহার করলে কানের নানান সমস্যা বা ইনফেকশন দেখা দিতে পারে।

জেনে নিন কীভাবে পরিষ্কার করবেন ইয়ারবাড, ইয়ারপড-

.আপনার ইয়ারবাডের স্পিকারের মাথায় কুশন বা রাবার লাগানো থাকলে আগে তা খুলে নিন। এবার লিকুইড সাবান দিয়ে কিছুক্ষণ ভিজিয়ে রেখে ধুয়ে নিন। বেশি ঘষাঘষি করার দরকার নেই। সেক্ষেত্রে ছিড়ে যেতে পারে কিংবা আকার পরিবর্তনও হয়ে যেতে পারে। এক্ষেত্রে স্বাভাবিক তাপমাত্রার পানি ব্যবহার করুন।

.ভ্যাকিউম করে নিতে পারেন। এতে ভেতরে জমে থাকা ধুলা-বালি বেরিয়ে আসবে খুব সহজে।

. কটনবাড দিয়ে পরিষ্কার করতে পারেন। কটনবাডের সঙ্গে ক্লিনিং জেল লাগিয়ে তারপর ইয়ারবাডের ভেতরের অংশ পরিষ্কার করুন।

.শুকনো ব্রাশ দিয়ে ঘষেও পরিষ্কার করা যায়। শুকনো পরিষ্কার ব্রাশ দিয়ে ইয়ারফোনের ফাঁকা জায়গাটা ঘষে নিন।

. চাইলে কয়েক ফোঁটা তরল সাবান কুসুম গরম পানিতে মিশিয়ে নিয়ে তাতে কটনবাড ভিজিয়ে ময়লা জমে যাওয়া জায়গাটুকু পরিষ্কার করে নিন। ঝকঝকে হবে সঙ্গে সঙ্গে শব্দও পরিষ্কার শোনা যাবে।

.মাইক্রোফাইবার কাপড় দিয়ে ইয়ারবাড এবং কেসিং সবসময় পরিষ্কার করুন। শক্ত কাপড় দিয়ে ঘষাঘষি করলে স্ক্র্যাচ পরে যেতে পারে সাধের ইয়ারবাডে।

. ছোট্ট ব্যাগে রাখতে পারেন ইয়ারবাডগুলো। সেই সঙ্গে কয়েকটা সিলিকা ব্যাগ। এতে আপনার ইয়ারবাড সবসময় আর্দ্র ও সুরক্ষিত থাকবে।

সূত্র: দ্য ভার্জ, এনওয়াই টাইমস

মন্তব্য ( ০)





  • company_logo