• বিনোদন

 ১০০ ঘণ্টার ভিডিও দেখে সাংবাদিক ক্যাটরিনা কাইফ!

  • বিনোদন
  • ০৪ ডিসেম্বর, ২০২২ ১৮:১০:১৮

ছবিঃ সংগৃহীত

বিনোদন ডেস্কঃ ‘জগ্গা জাসুস’ ছবিতে সাংবাদিকের চরিত্রে অভিনয় করেন ক্যাটরিনা কাইফ। পর্দায় নিজেকে সাংবাদিক হিসেবে ফুটিয়ে তুলতে বেশ প্রস্তুতি নিতে হয়েছিল তাকে। অন্তত যাতে তাকে চরিত্রে বিশ্বস্ত মনে হয় সেজন্য চেষ্টার কোনো ত্রুটি রাখেননি অভিনেত্রী। কয়েক মাসের মধ্যে সাংবাদিকতা আয়ত্ত করেই ছেড়েছিলেন।

ঘনিষ্ঠ সূত্রে খবর, নিজেকে সাংবাদিক বলে ভাবতে শুরু করেছিলেন নায়িকা। চরিত্রে ঢুকে পড়তে বেশ কয়েকজন বিখ্যাত সাংবাদিকের সঙ্গে দেখাও করেন। তাদের থেকে শেখেন নিয়মাবলি। কীভাবে কাজ হয়, তার একটা ধারণা তৈরি করেন। শুধু তা-ই নয়, সাংবাদিকদের জীবন কেমন হয় বুঝতে ইউটিউব-সহ বিভিন্ন অনলাইন মঞ্চে ১০০ ঘণ্টার ভিডিও ফুটেজ দেখেছিলেন ক্যাটরিনা। সেই অভিজ্ঞতা এখনও ভোলেননি অভিনেত্রী।

‘জগ্গা জাসুস’ ছবিতে ছোট্ট ছেলে জগ্গাকে বোর্ডিং স্কুলে পাঠিয়ে নিরুদ্দেশ হয়ে গিয়েছিল তার বাবা। তারপর বড় হয়ে বাবার খোঁজ শুরু করে ছেলে। তখনই শ্রুতি নামের এক সাংবাদিকের সাহায্য নেয় জগ্গা। শ্রুতির চরিত্রের জন্যই সেই অনন্যসাধারণ প্রস্তুতি ছিল ক্যাটরিনার।

এক সাক্ষাৎকারে বলেন, ‘সাংবাদিকরা কেমনভাবে ঘটনার বিবরণ লিপিবদ্ধ করেন, কেমন করে সেসব আবার উপস্থাপন করেন— সেইসব আমি শিখি। সাংবাদিকদের কাছ থেকে ক্যামেরার ফুটেজ নিয়েও দেখি। আর যত সিনেমা, গল্পে সাংবাদিকতার অনুষঙ্গ আছে আমি দেখে এবং পড়ে ফেলি। সে এক সময় গিয়েছে বটে! তবে অনেক কিছু শিখেছিলাম।’

অনুরাগ বসু পরিচালিত ‘জগ্গা জাসুস’ মুক্তি পেয়েছিল ২০১৭ সালের ১৪ জুলাই। রণবীর কাপুর এবং ক্যাটরিনা কাইফ ছিলেন মূল চরিত্রে। ছবিটিও বেশ প্রশংসিত হয়েছিল।

উল্লেখ্য, কিছুদিন আগে মুক্তি পেয়েছে ক্যাটরিনা অভিনীত ভৌতিক কমেডি সিনেমা ‘ফোন ভূত’। দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতির বিপরীতে ‘মেরি ক্রিসমাস’ মুক্তি পাবে আগামী বছর। এছাড়া হাতে রয়েছে ‘জি লে জারা’ সিনেমাটি।

মন্তব্য ( ০)





  • company_logo