• উদ্যোক্তা খবর

সাবলম্বী করতে “নিরাপদ সড়ক চাই” এর পক্ষ থেকে ছাগল বিতরণ 

  • উদ্যোক্তা খবর
  • ০১ ডিসেম্বর, ২০২২ ১৮:২৭:০৮

ছবিঃ সিএনআই

মশিউর রহমান, সাভারঃ আশুলিয়ায় “নিরাপদ সড়ক চাই” এর  ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে দুস্থ ও দরিদ্রদেরকে সাবলম্বী করতে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে সহায়তা প্রদান করা হয়েছে। এই সহায়তার অংশ হিসাবে কয়েকটি পরিবারের মাঝে ছাগল বিতরণ করা হয়। 

বৃহস্পতিবার বিকালে আশুলিয়ার  ইউনিক বাসষ্ট্যান্ড এলাকায় নিরাপদ সড়ক চাই আশুলিয়া থানা শাখার উদ্যোগে এই সহায়তা দেওয়া হয় ।

নিরাপদ সড়ক চাই আশুলিয়া থানা শাখার সভাপতি মোঃ শাকিল আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশুলিয়া থানা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ সুমন আহম্মেদ ভূইয়া ।

প্রধান অতিথি সুমন আহম্মেদ ভূইয়া নিরাপদ সড়ক চাই এর আশুলিযা শাখার উদ্যোগের ভূয়সী প্রসংশা করেন এবং ভবিষ্যতে তাদের পাশে থাকার প্রত্যায় ব্যক্ত করেন ।

সহায়তা নিয়েছেন এমন একজন মোঃ মোকছেদুল জানান, আমার দেশের বাড়ি রংপুর। ২০২১ সালে আমার ছেলে হাশেম বাবু এই ইউনিক এলাকায় রিকশা চালানোর সময় যাত্রীবাহী বাসের চাপায় নিহত হয় । আজ পর্যন্ত কেউ সহযোগিতা দুরে থাক আমাদের খবর কেউ রাখেনি। নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে আমাকে একটি ছাগল দিয়ে সহযোগিতা করেছেন তা আমার কাছে অনেক বড় পাওয়া। আমি নিরাপদ সড়ক চাই সংগঠনের চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের দীর্ঘায়ু কামনা করি এবং এই সংগঠন ও সংগঠনের সার্বাঙ্গীন সফলতা কামনা করি, তারা যেন ভবিষ্যতে বৃহৎ পরিষরে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের পাশে দাড়াতে পারেন।

অন্যদিকে মানিকগঞ্জের হরিরামপুর এলাকার মোঃ ওয়াজেদ আলী জানান, ২০১৯ সালে আশুলিয়া নয়ারহাট এলাকায় রিকশা চালানোর সময় বেপরোয়া গতির একটি বাসের ধাক্কায় তার কোমরের হাড় ভেঙ্গে পঙ্গুত্ব বরন করেন। তার এই দুর্বিসহ জীবনে তার পাশে কেউ দাড়ায়নি। আজ নিরাপদ সড়ক চাই এর পক্ষ থেকে ছাগল উপহার পেয়ে আমি আনন্দিত। আমি এই সংগঠনের সকলের সফলতা কামনা করছি।

এ বিষয়ে নিরাপদ সড়ক চাই আশুলিয়া থানা শাখার সভাপতি মোঃ শাকিল আহম্মেদ বলেন, আমাদের সংগঠনের ২৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের নির্দেশনায় আমরা চেষ্টা করেছি সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারে পাশে দাড়াতে। এরই অংশ হিসাবে আমরা কয়েকটি পরিবারে মাঝে ছাগল বিতরণ করেছি, যা লালন পালনের মাধ্যমে তাদের পরিবারে কিছুটা সচ্ছলতা ফিরে আসবে। ভবিষ্যতে নিরাপদ সড়ক চাই সারা বাংলাদেশে সড়ক দূর্ঘটনায় ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে এবং  নিরাপদ সড়কের দাবীতে আন্দোলন অব্যাহত রাখবে ।

 

মন্তব্য ( ০)





  • company_logo