• সমগ্র বাংলা

ফরিদপুরে ১৫ দেশের প্রতিনিধিদের আশ্রায়ন প্রকল্প পরিদর্শন

  • সমগ্র বাংলা
  • ৩০ নভেম্বর, ২০২২ ১৬:১২:০৩

ছবিঃ সিএনআই

এহসান রানা, ফরিদপুরঃ ফরিদপুরের নগরকান্দায় দুর্যোগ সহনীয় আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেছেন এশিয়ার ১৫ টি দেশের জিও এবং এনজিও প্রতিনিধি। বুধবার সকালে নগরকান্দা উপজেলার কাইচাইল এলাকার প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন তারা।

এশিয়া শেল্টার ফোরাম এর কারিতাশ এর আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সহযোগীতায় ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, নেপাল, ফিলিপাইন, কম্বোডিয়া, ভারত সহ এশিয়ার ১৫ টি দেশের জিও এবং এনজিও প্রতিনিধিরা বাংলাদেশ সরকারের এই আশ্রায়ন প্রকল্পগুলো ঘুরে দেখেন। এ সময় তারা এখানকার বাসিন্দাদের সাথে কথা বলেন।

আশ্রায়ন প্রকল্পের মাধ্যমে ছিন্নমূল মানুষেরা কিভাবে ঘুরে দাড়িয়েছে সে বিষয়গুলো সম্পর্কে ধারনা নেন প্রতিনিধি দলের সদস্যরা।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. শাহজাহান সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের এই আশ্রায়ন প্রকল্পগুলো অনুকরনীয়, এশিয়ার অন্যান্য দেশেও এই ধারনার প্রয়োগ সময়োপযোগী বলে মনে করেন প্রতিনিধি দলের সদস্য অনিতা রায়।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার  জানান ,আশ্রায়ন প্রকল্প দেশের ভূমিহীন দরিদ্রদের যেমন উপকারে এসেছে, তেমনি বিদেশীদেরও নজর কেড়েছে ।  

মন্তব্য ( ০)





  • company_logo