• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন মিউট করা যাবে যেভাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৯ নভেম্বর, ২০২২ ১১:১০:২৮

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ যতই দিন যাচ্ছে ততই বাড়ছে হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা। বর্তমানে বিশ্বে হোয়াটসঅ্যাপে প্রায় ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে। নিয়মিত ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার আনছে প্ল্যাটফর্মটি। হোয়াটসঅ্যাপ ব্যক্তিগত কাজে তো বটেই অফিসের বার্তা আদান প্রদানেও ব্যবহার করেন বেশিরভাগ ব্যবহারকারী। এছাড়াও আছে পরিবার এবং বন্ধুদের নানা গ্রুপ। এসব গ্রুপের সারাদিনের মেসেজের টুং-টাং নোটিফিকেশনে বিরক্ত হন অনেকেই। 

এবার এসব টুং-টাং শব্দ থেকে রেহাই মিলবে হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে। হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে এমনই একটি ফিচার। যার মাধ্যমে খুব সহজেই যে কোনো গ্রুপ চ্যাট নোটিফিকেশন মিউট করা যাবে। এরই মধ্যে যে সব গ্রুপের সদস্য সংখ্যা বেশি সেই সব গ্রুপের নোটিফিকেশন নিজে থেকেই বন্ধ করেছে হোয়াটসঅ্যাপ। এর ফলে সারাদিন ফোনে নোটিফিকেশনের ঝামেলা থেকে মুক্তি পেয়েছেন গ্রাহকরা।

তবে গ্রুপ চ্যাটে নোটিফিকেশন মিউট করার এই শর্টকাট আপাতত পরীক্ষার পর্যায়ে রয়েছে। শুরুতে হোয়াটসঅ্যাপ ওয়েব গ্রাহকরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। গ্রুপ চ্যাটের উপরে হেডারে এই শর্টকাট দেখা যাবে। আশা করা হচ্ছে, খুব শিগগির সব দেশের ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে এই ফিচার। 

এছাড়াও আরও বেশ কয়েকটি ফিচার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। যেমন- হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনের জন্য আসতে চলেছে নতুন সিকিউরিটি ফিচার। যা মূলত হোয়াটসঅ্যাপের ডেস্কটপ ভার্সনের নিরাপত্তা আরও জোরদার করবে। আরও আসছে ডু নট ডিসটার্ব ফিচার। এই ফিচারেই পাওয়া যাবে মিসড কল অ্যালার্টের সুবিধা। 

মন্তব্য ( ০)





  • company_logo