• রাজনীতি
  • লিড নিউজ

আওয়ামী লীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে :  মির্জা ফখরুল 

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১২ নভেম্বর, ২০২২ ২১:৫১:৩৪

ছবিঃ সিএনআই

এহসান রানা,ফরিদপুর: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগ গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। তাদের মুখে গণতন্ত্রের প্রাতিষ্ঠানিক রুপ দেয়ার বানী, ভুতের মুখে রাম নাম। শনিবার বিএনপির ফরিদপুর সাংগঠনিক বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে দলটির মহা সচিব এ কথা বলেন।

গণসমাবেশে নেতাকর্মীদের আসতে বিভিন্ন স্থানে বাঁধা দেয়া হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল আরো বলেন, আওয়ামীলীগ জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। জণগনের সাথে তাদের কোনো সম্পর্ক নাই। আজকে আলেম ওলামাদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানি করছে তারা। আওয়ামীলীগের হাস্যকর কথা শুনলে ঘোড়াও হাসবে। 

ফখরুল বলেন, বেগম জিয়া হ্যামিলনের বাশিওয়ালা, তিনি যদি বের হয়ে বাশি বাজাতে শুরু করেন তবে দেশের মানুষ তার পিছনে হাটবে সেই ভয়েই বেগম জিয়াকে জামিন দেয়া হয়না। প্রশ্ন ছুড়ে দিয়ে তিনি বলেন, কি অপরাধ তারেক রহমানের? কেনো তাকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে? কোনোদিন জোর করে জুলুম করে মানুষের ন্যায়ের সংগ্রামকে বন্ধ করা যায়না। ফেরাউন পারেনি, নুমরুদ পারেনি, আয়য়ুব খানও পারেনি, আপনারাও পারবেননা। 

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আপনারা যে ভাষায় কথা বলেন, ‘তা গণতন্ত্রের ভাষা নয়, সহনশীলতার ভাষা নয়। গত দুইবার নির্বাচন নির্বাচন খেলা খেলে ক্ষমতায় চলে গেছেন। কিন্তু এইবার আমরা ঘুরে দাঁড়িয়েছি। এইবার কোনো নির্বাচন এই দেশে হবে না, যতক্ষণ না নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার দেওয়া হবে।’

এই মুহূর্তে আওয়ামী লীগের পদত্যাগ দাবি করে তিনি বলেন, ‘সংসদ বিলুপ্ত ঘোষণা করতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা দিতে হবে। সেই সরকার নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন করবে।’

পুর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী শনিবার ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয় জেলা সদর থেকে ছয় কিলোমিটার দুরের কোমরপুর আব্দুল আজিজ ইনষ্টিটিউশন মাঠে। প্রায় ৭০ হাজার বর্গ ফুটের মাঠটি ছিলো কানায় কানায় পুর্ণ। মাঠ ছাপিয়ে মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে অবস্থান নেয় নেতাকর্মীরা। 

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমির খসরু, ইকবাল মাহমুদ চৌধুরী, বিএনপির যুগ্ন মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন ,  ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গণসমাবেশের সমন্বয়কারী শামা ওবায়েদ, কেন্দ্রিয় যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কেন্দ্রীয় মহিলা দলের যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া কেন্দ্রীয় কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুল , সাবেক কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি মাহাবুবুল হাসান পিংকু ও  বিএনপির দুই সহ-সাংগঠনিক সম্পাদক মাশুকুর রহমান ও মো. সেলিমুজ্জামান  প্রমুখ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

মন্তব্য ( ০)





  • company_logo