• রাজনীতি
  • লিড নিউজ

আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলনে বাধা দেবে না : ওবায়দুল কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ০৪ নভেম্বর, ২০২২ ১৪:৩৮:৫৪

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ বিএনপির আন্দোলনে বাধা না দিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (৪ নভেম্বর) রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ কমিটির চতুর্থ শিল্প বিপ্লব নিয়ে আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার বিএনপির আন্দোলনে বাধা দেবে না। প্রধানমন্ত্রী আন্দোলনের বিরুদ্ধে বলেননি। তিনি আওয়ামী লীগের নেতাকর্মীদের বলেছেন, বিরোধী দল আন্দোলন করছে, করুক বাধা দেবে না। আওয়ামী লীগের পক্ষ থেকে বাধা দেওয়া হচ্ছে না এবং হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনা আমরা মেনে আন্দোলন করতে দিচ্ছি।

তিনি বলেন, এখন প্রধানমন্ত্রী বলছেন আপনারা (বিএনপি) আন্দোলনের নামে বাড়াবাড়ি করছেন। আপনাদের নেত্রীকে তো আপনারা জেল থেকে মুক্ত করেননি। খালেদা জিয়ার নামে কে মামলা করেছে? তত্ত্বাবধায়ক সরকার কার লোক? বেগম জিয়ার লোক। তারা মামলা দিয়েছে। আসলে তারা লাফায় কেন সেটাও তো বুঝি না। দুই প্রধান নেতাই দণ্ডিত আসামি। একজন মুচলেকা দিয়েছে জীবনেও রাজনীতি করবে না। মুচলেকা দিয়েও কাপুরুষের মতো দেশ ছেড়ে পালিয়েছে।

বিএনপি প্রতিহিংসার রাজনীতি প্রতিষ্ঠা থেকেই করে আসছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কী প্রতিহিংসার রাজনীতি করবে? প্রতিহিংসা তো তাদের, যারা একাত্তরের প্রতিশোধ নিতে পঁচাত্তর ঘটিয়েছে। পনেরই আগস্ট ঘটিয়েছিল যারা, তারাই প্রতিহিংসা পরায়ণ। তাদের থেকে প্রতিহিংসা কার বেশি?

গতকাল ত নভেম্বর ছিল জেল হত্যা দিবস। জেলে যাদের হত্যা করা করা হয়েছে প্রতিহিংসার বশে করা হয়েছে বলে ইঙ্গিত দেন ওবায়দুল কাদের। শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে ২১ আগস্ট ঘটানো হয়েছিল। যারা প্রতিহিংসা পরায়ণ তারাই এ কাজ করেছে বলে বুঝিয়েছেন তিনি। মন্ত্রী বলেন, প্রতিহিংসা পরায়ণ বাংলাদেশে আর কে?

সম্মেলনের মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইইইই’র ইতিহাসের প্রথম বাঙালি প্রেসিডেন্ট ড. সাইফুর রহমান, বুয়েটের উপাচার্য ড. সত্য প্রসাদ মজুমদার ও থাইল্যান্ডের এআইটির বঙ্গবন্ধু চেয়ার ড. জয়শ্রী রায়। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

মন্তব্য ( ০)





  • company_logo