• জাতীয়
  • লিড নিউজ

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে:বাণিজ্যমন্ত্রী

  • জাতীয়
  • লিড নিউজ
  • ২১ অক্টোবর, ২০২২ ১৬:০৫:৫১

ছবিঃ সিএনআই

নজরুল ইসলাম রাজু,রংপুর ব্যুরো: বিশ্ব বাজারের সাথে দেশে ভোজ্য তেলের দাম সমন্বয় করা হয়েছে মন্তব্য করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, ভোজ্য তেল নিয়ে কারসাজি করা অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।বাজার মনিটরিংয়ের জন্য ইতোমধ্যে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর কাজ করছে।

দু’দিনের সফরে এসে রংপুর সার্কিট হাউজে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।বৈশ্বিক মন্দার কারণে দেশের মানুষের কষ্ট বেড়েছে স্বীকার করে বাণিজ্যমন্ত্রী র্আও বলেন,বৈশ্বিক পরিস্থিত বিবেচনায় দেশে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম খুব বেশি বাড়েনি।তবে এতেও সাধারণ মানুষের কষ্ট হচ্ছে।পরিস্থিত বিবেচনা করে এটি আমাদের সহ্য করতে হবে।পাশাপাশি বৈশ্বিক মন্দা মোকাবিলায় আমাদের সবাইকে কাজ করতে হবে।

তবে ইতোমধ্যে বিভিন্ন সরকারী খরচ কমিয়ে আনাসহ খাদ্য উৎপাদন বাড়ানোর উপর সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে।

টিপু মুনশি বলেন, বৈশ্বিক মন্দা মোকাবিলায় সরকার প্রস্তু রয়েছে। দেশে এক ইঞ্চিও জমি যেন খালি পড়ে না থাকে সেলক্ষ্যে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। দেশে খাদ্য উৎপাদন বৃদ্ধি করে বৈশ্বিক মন্দা মোকাবিলা করা হবে। এছাড়া যে সমস্ত খাতে সরকারি খরচ কমানো যায়, কাট-ছাট করা যায় কিংবা পিছিয়ে দেওয়া দরকার, সেটিও সরকার করছে।বৈশ্বিক মন্দার কারণে আমাদের সমস্যা হতেই পারে। এই বিপদটি সবাই মিলে মোকাবিলা করতে হবে।  

বাণিজ্যমন্ত্রী র্আও বলেন, বিশ্ববাজারে তেলের দাম কমেছে।ট্যারিফ কমিশন বিশ্ববাজারে তেলের দাম, দেশে ডলারের মূল্য বিবেচনায় এনে ভোজ্য তেলের দাম নির্ধারণ করে দিয়েছে।    

এ সময় উপস্থিত ছিলেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। 

 

মন্তব্য ( ১)





image
  • company_logo