• খেলাধুলা

কাতারেই আমার শেষ বিশ্বকাপ: মেসি

  • খেলাধুলা
  • ০৬ অক্টোবর, ২০২২ ২৩:৪৮:৫২

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অনেক আগে থেকেই গুঞ্জন কাতার বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাবেন লিওনেল মেসি। সেই গুঞ্জনের উত্তর এখনো না মিললেও তার আন্তর্জাতিক ক্যারিয়ার যে খুব বেশি দীর্ঘ হচ্ছে না তা নিশ্চিত। এক সাক্ষাৎকারে লিওনেল মেসি জানিয়েছেন, কাতারই হচ্ছে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

সম্প্রতি আর্জেন্টাইন সাংবাদিক সেবাস্তিয়ান ভিনইয়োলোকে এক সাক্ষাৎকার দেন লিওনেল মেসি। সেখানেই জানিয়েছেন, কাতারে শেষবারের মতো জাতীয় দলের জার্সিতে খেলবেন বিশ্বকাপ।

তিনি বলেন, “আমি নিশ্চিত, কাতারই আমার শেষ বিশ্বকাপ। আমি এই বিষয়ে সিদ্ধান্ত নিয়ে রেখেছি।”

তবে জাতীয় দলের জার্সি ঠিক কবে তুলে রাখবেন তা নিয়ে রাখঢাক রেখেছেন লিওনেল মেসি। ফলে ২০২৪ কোপা আমেরিকায় তাকে আর্জেন্টিনার জার্সিতেও দেখা যেতে পারে।

ক্লাব পর্যায়ে নিজেকে এভারেস্ট সমান উচ্চতায় নিলেও জাতীয় দলের জার্সিতে এখনো বিশ্বকাপ শিরোপা জিততে পারেননি মেসি। সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে থাকা মেসি বিশ্বকাপ জিতবেন এমনটাই আশা সবার।

শুধু মেসির শেষ বিশ্বকাপ বলে নয়, দল হিসেবে আর্জেন্টিনাও আছে দারুণ ছন্দে। ম্যাচের হিসেবে ৩৫ হলেও টানা তিন বছর ধরে অপরাজিত আলবিসেলেস্তাররা। বিশ্বকাপে এই ছন্দ এগিয়ে নিলে বিশ্বকাপ জেতাটা কঠিন কিছু হবে না মেসিদের জন্য।

জাতীয় দলের হয়ে বিশ্বকাপ না জিতলেও ক্যারিয়ারের একমাত্র আন্তর্জাতিক শিরোপা স্বাদ পেয়েছেন লিওনেল মেসি। ২০২১ সালে কোপা আমেরিকার শিরোপা জেতেন মেসি ও আর্জেন্টিনা। ২০১৪ সালে বিশ্বকাপ জয়ের একদম কাছাকাছি গিয়েছিল আর্জেন্টিনা। সেবার অবশ্য শিরোপা জয়ের স্বপ্নভঙ্গ হয়েছিল আলবিসেলেস্তাদের।

মন্তব্য ( ০)





  • company_logo