• খেলাধুলা

বছরের শুরুতেই সুপার লিগের শেষ পাঁচ ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা

  • খেলাধুলা
  • ০৬ অক্টোবর, ২০২২ ২৩:৪৭:১৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ 

২০২৩ সালের শেষদিকে ভারতে বসবে ওয়ানডে বিশ্বকাপ। এই বিশ্বকাপে খেলতে হলে দলগুলোকে পাড়ি দিতে হবে ওয়ানডে সুপার লিগে বাধা। সেই বাধা টপকাতে অনেকটাই বাধা বিপত্তি পাড়ি দিতে হবে দক্ষিণ আফ্রিকাকে। সুপার লিগে বাকি থাকা শেষ পাঁচ ম্যাচ ২০২৩ সালের শুরুতেই খেলবে প্রোটিয়ারা। এই সময় ইংল্যান্ড ও নেদারল্যান্ডস ও ইংল্যান্ডকে আতিথ্য দিবে তারা।

 

নতুন বছরের শুরুতেই দক্ষিণ আফ্রিকা তাদের ঘরের মাঠে আয়োজন করবে নতুন ফ্রাঞ্চাইজি লিগ। এই কারণে অস্ট্রেলিয়ায় ওয়ানডে সুপার লিগের অংশ থাকা সিরিজ বাতিল করেছে। এরপরেই প্রোটিয়াদের সরাসরি বিশ্বকাপে সুযোগ পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাতিল হওয়া তিন ম্যাচ ছাড়াও সুপার লিগে দক্ষিণ আফ্রিকা খেলবে আরো পাঁচ ওয়ানডে। এর তিনটি ইংল্যান্ডের বিপক্ষে আর বাকি দুইটি ইউরোপের আরেক দেশ নেদারল্যান্ডসের বিপক্ষে।

 

২০২২ সালের ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছিল নেদারল্যান্ডস। সেবার করোনা ভাইরাসের প্রকোপে সিরিজ শেষ না করেই দেশে ফিরেছে ডাচরা। তাই সিরিজের বাকি দুই ম্যাচ আয়োজিত হবে ২০২৩ সালের মার্চে।

এর আগে জানুয়ারির শেষে ইংল্যান্ডকে আতিথ্য দিবে দক্ষিণ আফ্রিকা। এই সফরে তিনটি ওয়ানডে খেলবে ইংলিশরা। ইংল্যান্ড ও নেদারল্যান্ডসকে আতিথ্য দেওয়ার মাঝে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে পূর্নাঙ্গ সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা।

 

ক্যারিবিয়ানদের বিপক্ষে তিনটি করে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। এই সফরের টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

মন্তব্য ( ০)





  • company_logo