• সমগ্র বাংলা

নড়াইলে ১২ দিনে তিন বাড়িতে ডাকাতি,সাধারণ মানুষ ভীত সন্ত্রস্ত

  • সমগ্র বাংলা
  • ০৬ অক্টোবর, ২০২২ ২৩:০৩:২১

ছবিঃ সিএনআই

সোহেল রানা,নড়াইলঃ নড়াইলের লোহাগড়ায় গত ১২ দিনে তিন বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। ফলে চোর-ডাকাত আতংকে সাধারণ মানুষ ভীত সন্ত্রস্ত হয়ে পড়ছে।

জানা গেছে, গত ১ অক্টোবর রাতে লোহাগড়ার দিঘলিয়া পূর্বপাড় গ্রামে শিক্ষক দুলু মুন্সীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতরা বাড়ির গ্রীল কেটে প্রবেশ করে অস্ত্রের মুখে শিক্ষক দম্পত্তিকে জিম্মি করে ৯ ভরি স্বর্ণ ও নগদ প্রায় তিন লাখ টাকা নিয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ পরিবার জানান, ৫ জন ডাকাত ঘরের গ্রীলের তালা ভেঙ্গে প্রবেশ করে । বাহিরেও কয়েকজন ছিলো। একই দিন দুপুরে চুরি হয়েছে লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়ের শিক্ষক কাজী আল মামুনের লক্ষীপাশা ডাক বাংলো সংলগ্ন বাসাবাড়িতে। শিক্ষক মামুন জানান, তার বাসায় কেউ না থাকায় চোর-ডাকাতের দল বাসার দরজার তালা ভেঙ্গে ঘরে ঢুকে লকার ভেঙ্গে নগদ ৩০ হাজার টাকাসহ ছয় ভরি স্বর্ণের গহনা নিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ছাড়া গত ২০ সেপ্টেম্বর রাতে লোহাগড়া পৌরসভার রাজুপুর গ্রামের বাসিন্দা লক্ষীপাশা বাজারের মুদি দোকানদার বিল্লাল মোল্যার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। একদল মুখোশধারী ডাকাত বেলকুনির গেট কেটে ঘরে ঢুকে বিল্লালের স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে ৮০ হাজার নগদ টাকা ও ৪-৫ ভরি স্বর্ণ নিয়ে গেছে। বিল্লাল জানান, ৬জন ডাকাত ঘরের মধ্যে ঢুকেছিল। কজন বাহিরেও ছিলো। ডাকাতরা লুঙ্গি – প্যান্ট পরিহিত এবং মুখে গামছা প্যাচানো ছিল। গত ৮-১০ মাস আগে রাজুপুর গ্রামে শিক্ষক সাহিদুর রহমানের বাড়িতে এক ভাড়াটিয়ার বাসায় ডাকাতি হয়।

ওই ঘটনায় মামলা দায়ের করা হলেও পরবর্তীতে পুলিশের অগ্রগতি শোনা যায়নি। লক্ষীপাশা গ্রামের শরিফুজ্জামান জানান, প্রায় টিউবওয়েল, লোহার রড, পানির পাম্প চুরি হচ্ছে। অভিযোগ দেয়া হচ্ছে কিন্তু চোর-ডাকাত গ্রেফতার বা মালামাল উদ্ধারে পুলিশের তেমন কোন অগ্রগতি নেই। থানা কাছাকাছি এলাকায় গত ১২ দিনে ৩টি ডাকাতি হয়েছে। ফলে ভীত সন্ত্রস্ত হয়ে পড়ছে সাধারন লোকজন।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দীন বলেন, মুদি দোকানদার বিল্লাল মোল্যার বাড়িতে ডাকাতির ঘটনায় মামলা হয়েছে এবং একজনকে গ্রেফতার করা হয়েছে। চুরি-ডাকাতি রোধে পুলিশ তৎপরতা চালাচ্ছে।

সর্বশেষ গত মঙ্গলবার মাইটকুমড়া থেকে চোরাই কয়েকটি সাটার, ৪টি টিউবওয়েল,২টা সিলিং ফ্যান উদ্ধার করা হয়েছে। এঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo