• বিনোদন

সিনেমাকে বাঁচাতে চাইলে সিনেমা হলে আসতে হবে শ্লােগানে টিম অপারেশন সুন্দরবনের বিশেষ প্রদর্শনী

  • বিনোদন
  • ০৬ অক্টোবর, ২০২২ ২১:৪৬:১৫

ছবিঃ সিএনআই

দিনাজপুর  প্রতিনিধি :  সিনেমাকে বাঁচাতে চাইলে সিনেমা হলে আসত হবে“ শ্লােগান নিয়ে আজ বৃহস্পতিবার  দিনাজপুরে অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনী আয়োজন করেন চলচ্চিত্রটির নির্মাতাসহ কলা কৌশলীরা।

চলচ্চিত্র নির্মানের কারনসহ বিস্তারিত জানাতে দুপুরে প্রেস ক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে সুধীজন সমাবেশের আয়োজন করেছিলেন  অপারেশন সুন্দরবন নামের চলচ্চিত্রের দিনাজপুরের বাসিন্দা  পরিচালক দীপংকর দীপন।

মূল কাহিনী সুন্দরবনে ডাকাত দলের আত্মসমর্পণের সত্য ঘটনা অবলম্বনে র‌্যাব‘ এবং সরকারী অর্থায়নে নির্মিত চলচ্চিত্র ( ছায়াছবি)  অপারেশন সুদরবন এর নির্মানের লক্ষ্য, উদ্দ্যেশ্য ও বিষয়বস্তু তুলে ধরতে সুধীজন সমাবেশের ওই আয়োজন। এতে অংশ নেন গণমাধ্যম কর্মী এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের  প্রতিনিধি ছাত্র-শিক্ষক, লেখকসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধি। মুখোমুখি হন তারা।

সত্য ঘটনা অবলম্বনে ওই সিনেমা তৈরির প্রেক্ষাপটের প্রয়োজনীয়তা ব্যাখ্যা করেন   “অপারেশন সুন্দরবন“ চলচ্চিত্রের পরিচালক দীপংকর দিপন।  তিনি বলেন, “অপারেশন সুন্দরবন“ মূলত র‌্যাবের বিভিন্ন কার্যক্রম নিয়ে়  নির্মিত হয়েছে । একজন মানুষ কিভাবে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে ছবিটিতে সে বিষয়়গুলো তুলে ধরা হয়েছে। বিশ্ব হেরিটেজের অংশ সুন্দরবন কিভাবে মুক্ত হলো ,জীবনের ঝুঁকি নিয়ে র‌্যাব কিভাবে তাদের কার্যক্রম পরিচালনা করেছে সে বিষয়গুলি ছবিটিতে স্পষ্টভাবে তুলে ধরা হয়েছে। 

ছবিটি গত ২০ সেপ্টেম্বর  সারাদেশব্যাপী মুক্তি পেয়ে দর্শক প্রীয়তা পেয়েছে উল্লেখ করে সিনেমা হলে গিয়ে ছায়াছবিটি দেখার আহবান জানিয়েছেন তিনি।

এসময়  উপস্হিত ছিলেন ছবির নায়িকা সামিনা বাসার এবং নায়়ক জিয়াউল রোশান। এছাড়াও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বক্সী বাচ্চু ও সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলারসহ অন্যান্যরা।

বিকাল ৫টায় গোর এ শহীদ শহীদ বড় ময়াদানে সিনেমার প্রমোশনসহ ওপেন কনর্সাট শেষে রাত ৮টায় শহরের গনেশতলায় মর্ডান সিনেমা হলে জেলা প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের সুধীজনের জন্য অপারেশন সুন্দরবন চলচ্চিত্রের বিশেষ প্রদর্শনীর আয়োজন করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo