• জাতীয়

প্রতিবন্ধীদের জন্য ব্যাপক আকারে কার্যক্রম চলছে : সমাজকল্যাণ মন্ত্রী

  • জাতীয়
  • ০৬ অক্টোবর, ২০২২ ১৮:৫১:২৭

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার একটি বৈষম্যহীন সমাজ গঠনে কাজ করছে। সেই সমাজে প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে ব্যাপক আকারে কার্যক্রম চলছে।

বিশ্ব সেরিব্রাল পালসি অটিজম দিবস ২০২২ উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (৬ অক্টোবর) রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সুবর্ণ ভবন মিলনায়তনে এক আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

নুরুজ্জামান আহমেদ বলেন, দেশে যখন একটি শান্ত পরিবেশ বিরাজ করছে, তখন স্বাধীনতাবিরোধী চক্র বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে তা ধ্বংস করার পাঁয়তারা করছে। এই মুষ্টিমেয় স্বাধীনতাবিরোধীরা কখনোই সফল হতে পারবে না।

তিনি বলেন, বঙ্গবন্ধু সংবিধানে প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকারের বিষয় সন্নিবেশিত করে গেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের উন্নয়নের মূল স্রোতে নিয়ে এসেছেন। 

সেরিব্রাল পালসিকে বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের নিয়ে আন্তরিকভাবে কাজ করার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রতিবন্ধীতাকে একসময় অভিশাপ মনে করার কুসংস্কার সমাজে প্রচলিত ছিল। প্রাকৃতিক কারণে একজন ব্যক্তি প্রতিবন্ধী হতে পারেন। সবাইকে তাদের পাশে থাকতে হবে। 

এনডিডি ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু ও এনডিডি সুরক্ষা ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন প্রফেসর ডা. মো. গোলাম রব্বানী। 

অনুষ্ঠান শেষে সেরিব্রাল পালসি প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে অনুদানের চেক হস্তান্তর করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo