• অপরাধ ও দুর্নীতি

ঘোড়াঘাটে ইউএনও হত্যা চেষ্টা মামলার রায়ের তারিখ পেছালো, নতুন করে পূর্নাঙ্গ শুনানী ২০ অক্টোবর

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ অক্টোবর, ২০২২ ১২:৩৯:৩৫

প্রতীকী ছবি

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ দিনাজপুরে ঘোড়াঘাটের সাবেক  নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম হত্যা চেষ্টা মামলার রায় পেছানোর সময় পেছানো হয়েছে। নতুন করে পূর্নাঙ্গ শুনানির জন্য আগামী ২০ অক্টোবর নতুন তারিখ ঘোষনা করেছেন বিচারক বেগম সাদিয়া সুলতানা।

কোর্ট পরিদর্শক মনিরুজ্জামান জানান, আজ মঙ্গলবার দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩ এর আদালতে মামলা রায় প্রকাশের তারিখ নির্ধারিত ছিল। তবে ওই আদালতের বিচারক শ্যাম সুন্দর রায়ের বদলী জনিত কারন ছাড়াও নতুন বিচারক হিসেবে আজ প্রথম আদালতে বিচার কাজে বসেন বেগম সাদিয়া

সুলতানা। নতুন করে বাদী এবং আসামী পক্ষের আইনজীবীদের পূর্নাঙ্গ শুনানী জন্য ২০ অক্টোবর তারিখ নির্ধারন করেছেন তিনি। শুনানী  শেষে পরবর্তী যে কোন দিন রায় ঘোষনা করতে পারেন তিনি।

একই ঘটনায় মেয়ে ইউএনওর সাথে হামলার শিকার হয়েছিলেন পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ। ওই হত্যাচেষ্টা মামলার বিচার দ্রুত শেষ করতে হাইকোর্টের নির্দশনা ছিল। একারনে ৬১ কার্যদিবসের মধ্যে  ৫১ জনের স্বাক্ষ্য গ্রহন শেষে আজ ৪ অক্টোবর রায় ঘোষণার দিনক্ষন নির্ধারন করেছিলেন বিদায়ী বিচারক শ্যাম সুন্দর রায়।

 মামলার একমাত্র আসামি ঘোড়াঘাট উপজেলা পরিষদের ঘটনার আগে বরখাস্ত মালি রবিউল ইসলাম  রায় শুনতে আজ মঙ্গলবার আদালতে হাজির ছিলেন৷ তবে কোর্ট থেকে জামিনে মুক্ত রয়েছেন তিনি।

 গেল ২০২৯ সালের ২ সেপ্টেম্বর মধ্যরাতে ঘোড়াঘাটে ইউএনওর সরকারি বাসভবনে হামলার শিকার হন (সাবেক)  ইউএনও ওয়াহিদা খানম এবং তার পিতা বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ।  দুজনকে হাতুড়ি পেটায় গুরুতর জখম করে পালিয়ে যান হামলাকারি। এ ঘটনায় ইউএনওর বড় ভাই পুলিশ পরিদর্শক ফরিদ উদ্দিন শেখ বাদী হয়ে ঘটনার পরদিন ঘোড়াঘাট থানায় একটি হত্যা চেষ্টা মামলা দায়ের করেছিলেন।

মামলাটি তদন্ক শেষে ডিবি  একমাত্র আসামি হিসেবে মালি রবিউল ইসলামকে অভিযুক্ত করে ওই বছরের ২১ অক্টোবর আদালতে অভিযোগপত্র ( চার্জশীট) জমা দেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু ইমাম জাফর।

মন্তব্য ( ০)





  • company_logo