• রাজনীতি

বিএনপির চেয়ে আওয়ামী লীগের এক ডিগ্রী বেশি-কাদের

  • রাজনীতি
  • ০৩ অক্টোবর, ২০২২ ২১:০৭:৪৫

ছবিঃ সিএনআই

নজরুল ইসলাম রাজু,রংপুর ব্যুরোঃ জাতীয় পার্টির চেয়ারম্যান  ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন,যে জন্য আওয়ামীলীগ সরকারকে সমর্থন দেয়া হয়েছিল তার বাস্তব প্রতিফলন ঘটেনি।এ সরকার ক্ষমতায় এসে যা করছে তা বিএনপির চেয়ে এক ডিগ্রী বেশি। আমরা এর পরিবর্তন চাই।

জাতীয়পার্টির চেয়ারম্যান জিএম কাদের এমপি র্আও বলেছেন, বিএনপি'র চেয়েও বেশি জুলুম নির্যাতন করছে আওয়ামীলীগ, সরকারের কার্যক্রমে হতাশ জাতীয় পার্টি।তিনি বলেন, দেশের অবস্থা ভয়াবহ নাজুক, সরকার মেগা প্রকল্পের নামে জনগণের ওপর যে ঋণের বোঝা চাপিয়ে দিচ্ছে, তা কতটুকু সইতে পারবে দেশের মানুষ তা নিয়ে সন্দিহান, সামনে অর্থনীতিতে বড় ধরনের বিপর্যয় বয়ে যেতে পারে বলে শঙ্কা প্রকাশ করেন তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

এসময় তিনি আরো বলেন জাতীয় পার্টিতে কোন ভাঙ্গন নেই, দলকে শক্তিশালী করতেই কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে।আগামী সংসদ নির্বাচনে জাতীয় পার্টি যাবে কিনা বা কোনও জোটভুক্ত হবেন কিনা, তা এখনো সে সিদ্ধান্ত নেয়া হয়নি।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।নির্বাচনে জোট গঠনের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।আমাদের নির্বাচনে যাওয়া না যাওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এটার উপর আমাদের ভবিষ্যৎ রাজনীতির অস্তিত্ব নির্ভর করছে।তাই তৃণমূল থেকে দলের উচ্চ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

বিএনপির সঙ্গে গোপন আঁতাতের বিষয়ে জিএম কাদের বলেন, আমরা গোপন কোনো আঁতাত করি না।যা কিছু হবে স্বচ্ছ।বিএনপির সঙ্গে আওয়ামী লীগের নীতিগত পার্থক্য থাকলেও তাদের কর্মকান্ড এক উল্লেখ করে দলটির চেয়ারম্যান বলেন, দেশের মানুষ এদের বাইরে কাউকে চায়। দেশের মানুষ সামাজিক নিরাপত্তা চায়, দেশের মানুষ খুন ধর্ষণ লুটপাট থেকে উদ্ধার চায়।আমরা আমাদের নিজস্ব রাজনীতি এগিয়ে নিয়ে যাচ্ছি। দেশের মানুষের সুস্থ রাজনীতি উপহার দিতে চাই।এরশাদের শাসনামলের কথা উল্লেখ করে জিএম কাদের বলেন, এরশাদের শাসনামলে এসব ছিল না। সংখ্যালঘুরা ভালো ছিল। দেশে সুশাসন ছিল। দুর্নীতি কম ছিল। আমরা তেমন সুশাসন নিশ্চিত করে দেশকে এগিয়ে নিতে চাই।

দেশের সার্বিক পরিস্থিতি অত্যন্ত নাজুক উল্লেখ করে জিএম কাদের বলেন, রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল।সামনে নির্বাচন। কিন্তু আমরা এখন পর্যন্ত কিছুই বুঝতে পারছি না। নির্বাচনে সব দল অংশ নেবে কিনা, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কিনা তা বুঝতে পারছি না।দেশের অর্থনৈতিক অবস্থা আরো বেশি নাজুক জানিয়ে জিএম কাদের বলেন, দেশে প্রবাসী আয় কমে যাচ্ছে। যেখানে আমদানি ব্যয় বাড়ছে, রিজার্ভ কমে আসছে।সেখানে বিভিন্ন মেগা প্রকল্পের যে ঋণ তার বোঝা দেশ কতটুকু বইতে পারবে তা নিয়ে সন্দেহ প্রকাশ করছি।

জাতীয় পার্টিতে ভাঙনের বিষয়ে জিএম কাদের বলেন, একটা দলে থাকলে অনেকেই নির্বাচন করতে আগ্রহ প্রকাশ করেন। এরমধ্য থেকে আমরা একজনকে বেছে নেই।রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে মনোনয়ন দেওয়া হবে।

তিনি আজ পাঁচ দিনের সফরে ঢাকা থেকে বেলা ১২টায় সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছান জিএম কাদের। পড়ে সড়ক পথে রংপুর সার্কিট হাউসে পৌঁছালে ফুল দিয়ে শুভেচ্ছা জানান জাতীয় পাটির নেতাকর্মীরা।
এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি কর্পোরেশন মেয়র মোস্তফিজার রহমান মোস্তফা, রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা আবুল মাসুদ নান্টু, সদস্য সচিব  আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসীরসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
 

মন্তব্য ( ০)





  • company_logo