• সমগ্র বাংলা

চাটমোহরে এবার ৫২টি মন্ডপে দুর্গাপূজা শুরু

  • সমগ্র বাংলা
  • ০১ অক্টোবর, ২০২২ ২১:৫২:৪৯

ছবিঃ সিএনআই

তোফাজ্জল হোসেন বাবু,পাবনাঃ পাবনার চাটমোহর উপজেলায় এবার ৫২টি পূজামন্ডপে অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজা। ষষ্ঠী পূজার মধ্য দিয়ে শনিবার (১ অক্টোবর) শুরু হয়েছে বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। বিশুদ্ধ সিদ্ধান্ত পঞ্জিকা মতে ৫ অক্টোবর বিজয়া দশমীতে শেষ হবে পাঁচ দিনব্যাপী এ উৎসব। গত শুক্রবার অনুষ্ঠিত হয় দেবীর বোধন। 

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনে প্রশাসন সকল প্রস্তুতি গ্রহণ করেছে। গঠণ করা হয়েছে পৃথক পৃথক ভিজিলেন্স টিম। মন্ডপগুলোতে স্থাপন করা হয়েছে সিসিটিভি ক্যামেরা। হিন্দুদের মধ্যে বইছে উৎসবের আমেজ। উৎসবের প্রথম দিন মন্ডপগুলো চন্ডিপাঠে মুখরিত ছিল। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহল জানান, দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষে সকল পদক্ষেপ নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে। 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জালাল উদ্দিন জানান, প্রতিটি মন্ডপে আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশের একাধিক টিম নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। অধিক গুরুত্বপূর্ণ মন্ডপগুলোতে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অধ্যাপক অশোক চক্রবর্তী দুর্গোৎসবে সকলের সহযোগিতা কামনা করেছেন।  

এদিকে আগামী ৩ অক্টোবর চাটমোহর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে পূজামন্ডপ পরিদর্শনের উদ্যোগ নেওয়া হয়েছে। ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের এমপি মো. মকবুল হোসেন এদিন আওয়ামী লীগ নেতৃবৃন্দকে সাথে নিয়ে চাটমোহরের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করবেন বলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম জানিয়েছেন।

 

মন্তব্য ( ০)





  • company_logo