• সমগ্র বাংলা
  • লিড নিউজ

মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে: হুইপ ইকবালুর রহিম

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ৩০ সেপ্টেম্বর, ২০২২ ২২:৩২:১৬

ছবিঃ সিএনআই

সালাহ উদ্দিন আহমেদ, দিনাজপুরঃ  জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, যে কােন মুল্যে মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক চেতনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তিতে বিশ্বাসী ছিলেন। বঙ্গবন্ধু বিশ্বাস করতেন একমাত্র শান্তির মাধ্যমেই সততা, ন্যায়বিচার ও সমতা অর্জন করা সম্ভব। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা পিতার আদর্শে এ দেশকে পরিচালিত করছেন। সামাজিক সমতা ও সম্প্রীতি অর্জনে গােটা জীবন এই দেশের মানুষের জন্য শান্তির জন্য কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী  হওয়ার পর থেকেই সকল ধর্মের মানুষ নিজ নিজ ধর্মের উৎসব শান্তিতে পালন করে আসছে। নিরাপদে বাড়ী ফিরছে। 

বিশেষ অতিথির বক্তব্যে মনােরঞ্জন শীল গােপাল এমপি বলেন, আমাদের সম্প্রীতি বিনষ্ট করার জন্য ৭৫ এর অসুরেরা এখনও তৎপর। সেই অসুরকে আমাদের চিহিৃত করতে হবে। তিনি বলেন, যারা দেশের সম্প্রীতি নষ্ট করে তারা ধার্মিক নন। তাদের কােন ধর্ম নেই। তারা ধর্মান্ধ। সম্প্রীতি নষ্টকারী এই ধর্মান্ধদের প্রতিহত করতে হবে জননেত্রী শেখ হাসিনার নের্তৃত্বে। 

আজ শুক্রবার বিকালে  দিনাজপুরে ইনস্টিটিউট চত্তরে অসাম্প্রদায়িক বাংলাদেশে আন্তঃধর্মীয় সম্পর্ক ও সামাজিক বন্ধনকে সুসংহত রাখতে  দিনাজপুরের জেলা প্রশাসন আয়ােজিত সম্প্রীতি সমাবেশে বক্তব্য দেন অতিথিরা।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খালেদ মােহাম্মদ জাকী। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা  জয়নুল আবেদীন, রামকষ্ণ মিশন ও আশ্রমের অধ্যক্ষ স্বামী বিভাত্মানদ মহারাজ, ইমাম সমিতির সভাপতি মাওলানা মতিউর রহমান কাসেমী, খ্রীষ্টান সম্প্রদায়ের বিশপ সেবাস্টিয়ান টুডু, মহিলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি সুলতানা বুলবুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান  ইমদাদ সরকার, হিন্দু, বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি সুনিল চক্রবর্তী, পুজা উদযাপন কমিটির সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, পৌরসভার সাবেক মেয়র বীরমুক্তিযাদ্ধা সফিকুল হক ছুটু, আওয়ামীলীগের শহর কমিটির সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সম্মিল্লিত সাংস্কৃতিক জােটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু প্রমুখ। সঞ্চালনায় ছিলেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার। 

 

মন্তব্য ( ০)





  • company_logo