• সমগ্র বাংলা

ধ্রুবতারার কুড়িগ্রাম জেলা শাখার কমিটি গঠন 

  • সমগ্র বাংলা
  • ২৬ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪৭:৩৬

ছবিঃ সিএনআই

মোঃ হাসান, কুড়িগ্রামঃ জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ড প্রাপ্ত সংগঠন ধ্রুবতারা ইউথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ইয়াছিন আরাফাত ও আলমগীর হোসেন।

সোমবার ধ্রবতারার প্রতিষ্ঠাতা ও বর্তমান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাতীয় যুব নীতির প্রণেতা অমিয় প্রাপন চক্রবর্তী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এক বছর মেয়াদী ৩১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেওয়া হয়।

কমিটিতে উপদেষ্টা হিসেবে আছেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি,কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মির্জা মোঃ নাসির উদ্দিন,উলিপুর সরকারি কলেজের উপাধ্যক্ষ আবু জোবায়ের আল মুকুল, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তপন কুমার সরকার, কুড়িগ্রাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক জি এম মোরশেদুল ইসলাম, চিলমারী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মোছাঃ আসমা বেগম এবং গোলাম হাবীব মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাকির হোসেন।

কুড়িগ্রাম জেলা শাখা ধ্রবতারার সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বলেন, অনেক পরিশ্রমী একটি টিম পেয়েছি।ধ্রুবতারার লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়নে আমরা বদ্ধ পরিকর। ধ্রবতারার অভিলক্ষ্য অনুযায়ী আর্ত মানবতার সেবার পাশাপাশি এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন,হিজড়া,প্রতিবন্ধী, শিশু,আদিবাসী, হরিজন সম্প্রদায়সহ সংখ্যালঘুদেরকে নিয়ে কাজ করতে চাই। এছাড়াও নারীদের সাবলম্বী ও ক্ষমতায়ন নিয়েও কাজ করব। নিজেদের দক্ষতা ও নেতৃত্ব বিকাশের পাশাপাশি একটি সৌহার্দপূর্ণ সমাজ ও দেশ বিনির্মাণে নিজেদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করব। বর্তমান সময়ে মাদকের শিকল থেকে বেরিয়ে উদ্যমী তরূন সমাজ ও উদ্যোক্তা তৈরিতে রোল মডেল হিসেবে নিজেদেরকে দাড় করব।

উল্লেখ্য, ২০০০ সালে প্রতিষ্ঠিত ধ্রুবতারা যুব উন্নয়ন ফাউন্ডেশন (DYDF) গত ২২ বছর ধরে দেশে যুব ক্ষমতায়ন ও উন্নয়নে কাজ করছে। ৪৭টি জেলায় তাদের কার্যক্রমে ৪৮ হাজার যুবক সহযোগিতা পেয়েছে। যুব সমাজে অসামান্য অবদানের জন্য ধ্রুবতারা ইউথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ২০১৪ সালে বেস্ট ইউথ অর্গানাইজেশন,২০১৬ সালে জাতীয় যুবক অর্গানাইজেশন, ২০১৭ সালে কুইনস ইউথ লিডারস অ্যাওয়ার্ড এবং ২০২১ সালে জয় বাংলা ইউথ অ্যাওয়ার্ডে ভূষিত হয়।

মন্তব্য ( ০)





  • company_logo