• শিক্ষা
  • লিড নিউজ

ইডেনে ছাত্রলীগের দুই গ্রুপের হামলায় আহত ১০

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ২৫ সেপ্টেম্বর, ২০২২ ২২:৪০:২৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার সংবাদ সম্মেলন চলাকালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ১০ আহত হয়েছেন।

রোববার (২৫ সেপ্টেম্বর) চলমান উদ্ভূত পরিস্থিতি নিয়ে ইডেন কলেজের অডিটোরিয়ামের সামনে সংবাদ সম্মেলনের আয়োজন করে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। সংবাদ সম্মেলনের এক পর্যায়ে দুই গ্রুপের সংঘর্ষ, ধাওয়া-পালটা ধাওয়া বাঁধে।

এ ঘটনায় ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ঋতু আক্তারও (২৭) জরুরি বিভাগে চিকিৎসাধীন আছেন।

বিষয়টি নিশ্চিত করে ইডেন মহিলা কলেজের শিক্ষিকা মোছা. নার্গিস আক্তার জানান, দুই গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও যুগ্ম সাধারণ সম্পাদক মোছা. রিতু আক্তার আহত হলে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসা হয়েছে। সেখানে বর্তমানে তারা চিকিৎসাধীন রয়েছে।

প্রত্যক্ষদর্শীদের একটি সূত্র বলছে, অপরদিকে অন্য গ্রুপের কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সুম্মিতা বাড়ৈ আহত হয়েছেন। তাদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হচ্ছে।

এদিকে সহ-সভাপতি সানজিদা পারভীন চৌধুরী সাংবাদিকদের বলেন, “আমরা রিভা-রাজিয়াকে চাই না। তারা অত্যাচারী, তারা ছাত্রলীগের কলঙ্ক। তারা আমাদের ওপর আগে হামলা চালিয়েছে। আমাদের দুজন হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া আরও ৫-৬ জন আহত হয়েছেন। রিভা ক্যাম্পাস ছেড়েছেন। আমরা চাই রাজিয়াও ক্যাম্পাসে ছেড়ে যাক। তাদের আমরা এই ক্যাম্পাসে দেখতে চাই না।”

এসময় ছাত্রলীগ কর্মীরা রিভা রাজিয়া, মানি না, মানবো না’, ‘রিভা-রাজিয়ার, বহিষ্কার চাই, করতে হবে’, ‘রিভা রাজিয়ার ঠিকানা, ইডেনে হবে না’, ‘রিভা-রাজিয়া, ইডেন কলেজের লজ্জা’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ক্যাম্পাস থেকে বের না করা পর্যন্ত অবস্থান চালিয়ে যাবে বলে জানিয়েছে একটি পক্ষ। আরেকটি পক্ষ শনিবারের (২৫ সেপ্টেম্বর) ঘটনার ভুক্তভোগী পক্ষের অংশকে ক্যাম্পাস থেকে বহিষ্কারের দাবি জানিয়ে অবস্থান করছেন।

ইডেন কলেজ সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার বিরুদ্ধে চাঁদাবাজি ও সিট বাণিজ্য নিয়ে গণমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ায় জান্নাতুল ফেরদৌস নামে এক ছাত্রলীগ নেত্রীকে হল থেকে মারধর করে বের করে দেওয়ার অভিযোগ উঠে। এ ঘটনায় শনিবার রাত সাড়ে ১১টার দিকে ইডেন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় সাধারণ শিক্ষার্থীরা তাদের পদত্যাগেরও দাবি জানান।

মন্তব্য ( ০)





  • company_logo