• সমগ্র বাংলা

ফরিদপুরে নানা আয়োজনে বিশ্ব নদী দিবস পালন 

  • সমগ্র বাংলা
  • ২৫ সেপ্টেম্বর, ২০২২ ১৭:০৭:০৫

ছবিঃ সিএনআই

এহসান রানা,ফরিদপুর: "নদী একটি জীবন্ত সত্তা-প্রকৃতিকে বাঁচতে,নদী বাঁচান" এই  স্লোগান কে সামনে রেখে ফরিদপুরে বিশ্ব নদী দিবস ২০২২  উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার  জেলা প্রশাসন ও  পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক বিপুল চন্দ্র দাস এর সভাপতিত্বে  প্রধান অতিথির  বক্তব্যে জেলা প্রশাসক অতুল সরকার জানান, বর্তমান বিভিন্ন নদীগুলো এক শ্রেনীর মানুষের মাধ্যমে  অবৈধ ভাবে দখল হতে চলছে। যার ফলশ্রুতিতে চন্দনা নদীর অস্তিত্ব আর খুঁজে পাওয়া যাচ্ছে না। 

তিনি আরো  জানান, আমাদের নদী রক্ষা করতে সবাইকে একসাথে কাজ করতে হবে। খুব তাড়াতাড়ি কুমার নদীর উভয় পার দখলমুক্ত‌ করার জন্য উচ্ছেদ অভিযান হবে।পাশাপাশি পরিবেশ ও নদী দূষণমুক্ত রোধে আমরা নিজ নিজ জায়গা থেকে সর্তকতা অবলম্বন করার জন্য সবার প্রতি আহ্বান জানান।

এ সময় বিশেষ অতিথি বক্তব্য রাখেন  অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকার, বাংলাদেশ আওয়ামী লীগের ফরিদপুর জেলা শাখার সাবেক সভাপতি এডভোকেট সুবল চন্দ্র সাহা, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পার্থ প্রতিম সাহা,সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রিজভী জামান,  জেলা আনসার কমান্ডার নাদিরা বেগম, পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo