• খেলাধুলা

উত্তরের বাঘিনী স্বপ্না

  • খেলাধুলা
  • ২৪ সেপ্টেম্বর, ২০২২ ১২:৫৯:৩৮

ছবিঃ সিএনআই

নজরুল ইসলাম রাজু, রংপুর ব্যুরো: রংপুরসহ উত্তরের বাঘিনী নারী ফুটবল খেলোয়াড় সিরাত জাহান স্বপ্না। এখন মানুষের মুখে আলোচনার ঝড়। জয় নিয়ে ফিরছে রংপুরে।চলছে আনন্দ উল্লাস মিছিল মিটিং কবে আসবে রংপুরের মাটিতে এই বাঘিনী।অপেক্ষার আর অপেক্ষার পালা।বাঘিনীকে একনজর দেখতে লাখো মানুষের ঢল হবে বলেই জানান আয়োজকরা।এই প্রথম রংপুরে নারী ফুটবলার নেপালকে হারিয়ে বাংলাদেশকে জয় ছিনিয়ে দিয়েছে রংপুরের স্বপ্না।

রংপুর সদর উপজেলার সদ্যপুষ্কুরিনী ইউনিয়নের জয়রাম গ্রামের সিরাত জাহান স্বপ্না এখন বাঘিনী নামে পরিচিত।ক্রিকেট দল ও ফুটবল দলের ছেলেরা যেমন টাইগার হিসেবে পরিচিত তেমনি নারী খেলোয়াড়রাও বাঘিনী হিসেবে পরিচিত বলে মনে করছেন বিশেষজ্ঞরা।এই নারীরা ফুটবল খেলে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে ছিনিয়ে নিয়েছে শিরোপা উত্তরের বাঘিনী স্বপ্নাসহ তার দল। সারাদেশে আনন্দের জোয়ারে বইছে নারী ফুটবল খেলোয়াড়দের নিয়ে।তেমনি আর এক নারী খেলোয়ার রংপুরের অজপাড়া গ্রামে জন্ম স্বপ্নার।বাবা দিনমজুর বাসা বাড়িতে থাকবার ঘরটুকু নষ্ট হয়ে গিয়েছিল।বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দশ লাখ টাকা উপহার দেওয়ায় করেছে পাকা বাড়ি।

ফোনে কথা হল রংপুরের নারী ফুটবল খেলোয়াড় স্বপ্নার সাথে।স্বপ্না জানালেন, দু-এক দিনের মধ্যে ফিরব রংপুরে আমি।টেলিভিশনে দেখেছি হাজার হাজার মানুষ আমাকে ভালোবেসে আনন্দ মিছিল সহ মিষ্টি বিতরণ করেছে।আমি তাদের ঋণ কখনো শোধ করতে পারব না।ঢাকা থেকে ফিরে এসে রংপুরের মানুষ ও আমার এলাকার মানুষের সঙ্গে দেখা করব।সব মানুষদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাবো।অনেক ভালো লাগছে যে আমার প্রতি এত ভালোবাসা দিয়ে এখনো আনন্দ মিছিল ও আলোচনা করছ। 

কথা হল স্বপ্নার পরিবারের লোকজনের সঙ্গে,তারা জানান স্বপ্না বাংলাদেশের গৌরব ও রংপুরের গৌরব।আমরা স্বপ্নার প্রতি দোয়া ও ভালবাসা জানাই।ছেলেরা যেমন রয়েল বেঙ্গল টাইগার তেমনি স্বপ্না বাঘিনী হিসেবে পরিচিত হোক এটাই দোয়া করছি। দেখা হল স্বপ্নার মা লিপি বেগমের সাথে জানালেন আবেগ উৎপন্ন হয়ে মেয়ের কথা।মেয়ের কথা বলতে না বলতেই কেদে ফেললেন মা লিপি বেগম।মা লিপি জানান,ছোটবেলা থেকেই খেলার প্রতি অনেকটাই আগ্রহ ছিল আমরা মেয়ের।অনেক বাধা দিয়ে ছিলাম কিন্তু বাধা না মেনে মাঠে গিয়ে খেলছিল ফুটবল।আজ তার সাফল্য সারা দেশবাসী দেখছে।দোয়া করি মেয়ে যেন আরো সামনের দিকে ভালো কিছু করতে পারে।সারা দেশের মানুষের এত ভালবাসা দিচ্ছে আমরা কখনো বুঝতে পারিনি গরিব তাই।মেয়ে দু-একদিনের মধ্যেই রংপুরে আসবে।আসলেই ক্রিয়া সংস্থা ও স্থানীয় ইউনিয়ান চেয়ারম্যান,জেলা প্রশাসক বরণ করে নিবেন মেয়েকে।সেই অনুষ্ঠানে আমরাও থাকবো।

তবে আমাদের জন্য সাংবাদিকেরা যা করছে সেই ঋণ শোধ করবার মত নয়।সারাদিন জয়রাম গ্রামে  সাংবাদিকেরা ছিল। আমাদের সঙ্গে কথা বলছে আর জিজ্ঞাসা করছে কখন মেয়ে বাড়িতে ফিরবে।প্রতিটি টেলিভিশন পেপারে আমার মেয়ের ছবি সহ দেখানো হয়েছে,এজন্য অত্যন্ত খুশি আমি ও আমার পরিবাররা।

ইউনিয়ন চেয়ারম্যান সোহেল রানা জানালেন রংপুরের গৌরব সারা দেশের গৌরব জয়রাম গ্রামের স্বপ্না।আমরা প্রস্তুত আছি স্বপ্না আসা মাত্রই প্রীতি ম্যাচ ও বরণের প্রস্তুতি গ্রহণ করেছি।জেলা প্রশাসন ক্রিয়া সংস্থা একত্রিত হয়ে নয়াপুকুর মাঠে  সম্বর্ধনা ও বরণের অনুষ্ঠান করা হবে।এই অনুষ্ঠানে আশা করছি লাখো মানুষের উপস্থিতি হবে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসান জানান সিরাত জাহান স্বপ্না নারী ফুটবল দলের খেলোয়াড়।নেপাল কে হারিয়ে বাংলাদেশকে জয় চিনিয়ে দিয়েছে এজন্য গর্ববোধ করছি।স্বপ্না আসা মাত্রই বরণ করে নেওয়া হবে।স্থানীয় ভাবেও তাকে বরণ করে নিবেন ইউপি চেয়ারম্যান ও সাধারণ মানুষ।

মন্তব্য ( ০)





  • company_logo