• রাজনীতি
  • লিড নিউজ

তত্ত্বাবধায়ক সরকারের রূপ দেখেছি-অ্যাডভোকেট কামরুল

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৬ সেপ্টেম্বর, ২০২২ ১৯:৪০:৩৮

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, “একটা শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে জনগণকে উদ্ধার করার জন্য তত্ত্বাবধায়ক সরকারকে সমর্থন করেছিল আওয়ামী লীগ।”

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ড. আকবর আলি খানের মৃত্যুতে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি এ শোকসভার আয়োজন করেন।

কামরুল ইসলাম বলেন, “আমরা তত্ত্বাবধায়ক সরকারের রূপ দেখেছি। সমস্ত পেশার মানুষকে নির্যাতন করেছিল ওই সরকার। এমনকি বিশ্ববিদ্যালয় শিক্ষকদেরও কারাগারে পাঠিয়েছিল।”

মুক্তিযুদ্ধে আকবর আলী খানের অবদান তুলে ধরে কামরুল ইসলাম বলেন, “মুক্তিযুদ্ধে উনি (আকবর আলি খান) নিজ দায়িত্বে মুক্তিযোদ্ধাদের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। মুক্তিযোদ্ধাদের জন্য সেই সময়ে বাংলাদেশ সরকারের ট্রেজারে ৩ কোটি টাকা জমা দিয়েছিলেন তিনি।”

তিনি আরও বলেন, “আকবর আলি খান যখন আবার শিক্ষকতায় ফিরে আসতে চাইলেন, বঙ্গবন্ধু তাকে সেই সুযোগ দিয়েছেলেন। তিনি পদত্যাগপত্র জমা দিলেও বঙ্গবন্ধু সেটি গ্রহণ করেননি বরং তাকে লম্বা ছুটি দিয়েছিলেন।”

বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে ও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমানের সঞ্চালনায় শোকসভায় বিশেষ অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল, সাংবাদিক সৈয়দা আক্তার ইউসুফ শানু, গ্লোবাল টিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা ও পিএসসির সদস্য প্রফেসর ড. দেলোয়ার হোসেন প্রমুখ। 

মন্তব্য ( ০)





  • company_logo