• বিশেষ প্রতিবেদন

১ টি ঘরের অভাবে অসহায় কল্পনা রানীর মানবেতর জীবন যাপন

  • বিশেষ প্রতিবেদন
  • ১২ সেপ্টেম্বর, ২০২২ ১৭:৫৫:০৬

ছবিঃ সিএনআই

মোঃমেহেদী হাসান (বাচ্চু) পটুয়াখালীঃ পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের বদরপুর গ্রামের কল্পনারানী স্বামী পরিতাক্ত পরিবার অসহায় জীবন যাপন করছে। সরকারি ১ টি ঘরের অভাবে অসহায় কল্পনা রানীর মানবেতর জীবন যাপন। অন্যের বাড়িতে আশ্রিত থেকে চলছে তাদের বসবাস। জানা যায়,গোলখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের মৃত্যু ভুবন চন্দ্র মাঝির মেয়ে কল্পনা রানী তার পরিবারের সদস্য সংখ্যা চারজন।

কল্পনা রানীর একটি ছেলে নাম তার শুভ। এ সন্তান নিয়েই তারা ভবিষ্যতের স্বপ্ন দেখছে।কিন্ত কল্পনা রানীর একমাত্র আয়ে সংসার চলছে খুব কষ্ট করে।তাদের সন্তানদের লেখাপড়া করানো অসম্ভব হয়ে পড়েছে।কল্পনা রানী অন্যের বাড়ীতে কাজ করে। কাজ করে সংসার চালায় এ বিষয়ে কল্পনা রানী জানান, আমার স্বামীর মৃত্যর এক বছর প্রায়ে আমার সংসারে কামাইদার না থাকায় দরিদ্রতা আমাদের নিত্য সঙ্গী।

আশা ছিলো ছেলে টাকে পড়ালেখা করিয়ে মানুষ করবো কিন্তু আমার ঘর বাড়ি জায়গা জমি না থাকায় আমি আমার সন্তানকে মানুষ করতে পারতেছিনা।এখন আমি একা যা ইনকাম করি তা দিয়ে সংসার চলে না অসহায় হয়ে পড়েছি। আমি অসুস্থ থাকলে ঘরের উনুন জলে না। সে দিন না খেয়ে থাকতে হয়।তাই বাধ্য হয়ে অন্যের ঘরে আশ্রিত হিসেবে থাকি।কিন্তু নিজের ঘর না থাকলে তো পরাধীন ব্যক্তির মতো মনে হয় নিজেকে। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একটি ঘর পেলে বাকি জীবনটা সুখে কাটাতে পারতাম।অন্য মানুষের বাড়িতে আর কতদিন থাকবো।

এ বিষয়ে শান্তি রানী জানান আমরা থাকি অন্য মানুষের বাসায়, খুব কষ্টে।অন্য মানুষের বাড়িতে থাকি বলে প্রায় সময়ই তাদের কথা শুনতে হয়।আমারকে যদি সরকারী ভাবে একটি ঘর দিত তাহলে আমরা সরকারের কাছে চির ঋণী থাকতাম। এ বিষয়ে ২ নংগোলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃনাসির উদ্দিন হাওলাদার বলেন কল্পনা রানীর পরিবার নিয়ে অনেক কষ্ট করেন। তাদের পরিবার মানবেতর জীবন যাপন করছেন। সরকারী ভাবে তাদেরকে একটি ঘর দিলে পরিবারটির অনেক উপকার হয় সরকারী ভাবে একটি ঘর তার প্রাপ্য।

এ বিষয়ে ইউপি সদস্য মোঃ রবিউল মৃধা মেম্বার বলেন আমার ওয়ার্ডে ওদের মত অসহায় খুব কম লোকই আছে। বাপ- দাদার দুই শতক জমিও নাই যে কষ্ট করে ঘর তুলে রাত যাপন করবে। এ বিষয় গলাচিপা উপজেলা নির্বাহী অফিসার মোঃমহিউদ্দিন আল হেলাল বলেন দরখাস্ত করতে বলেন বিষয়টি আমি দেখবো।

মন্তব্য ( ০)





  • company_logo