• শিক্ষা
  • লিড নিউজ

অসচ্ছল শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবি প্রশাসন

  • শিক্ষা
  • লিড নিউজ
  • ০৪ সেপ্টেম্বর, ২০২২ ২১:৫৮:০৪

ছবিঃ সিএনআই

মেজবা রহমান,বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের অর্থ সহায়তা দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের অধীনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের একাধিক শিক্ষার্থীকে এই বৃত্তির আওতায় আনা হয়েছে।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, প্রতিটা বিভাগের প্রায় ৫ থেকে ৬ জন শিক্ষার্থীকে অর্থ সহায়তা দেয়া হবে।এছাড়াও বিভিন্ন বিভাগ তাদের নিজস্ব তহবিল থেকে একাধিক শিক্ষার্থীকে এ বৃত্তির আওতায় এনেছে।

এর আগে, গত ৪ আগস্ট জারি হওয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের তত্ত্বাবধানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বৃত্তির আবেদন ফরম পূরণ করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি ড.মোহাম্মদ কামাল হোসেন বলেন, এবছর আমরা বিভিন্ন বর্ষের ২০ জন শিক্ষার্থীকে আর্থিকভাবে সহায়তা করেছি।প্রতি বছর দু'বার এ বৃত্তির আবেদন করা যাবে।

ইংরেজি বিভাগের সভাপতি মোঃ আশিকুজ্জামান ভূঁইয়া বলেন, আমাদের বিভাগ থেকে এ বছর ৬ জন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের অধীনে অর্থ সহায়তা দেয়া হবে এবং বিভাগের নিজস্ব তহবিল থেকে আরও ১১ জন শিক্ষার্থীকে এই বৃত্তি দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ডঃ মোঃ শারাফত আলী জানান, বিশ্ববিদ্যালয়ের মেধাবী এবং অসচ্ছল শিক্ষার্থীদের সেমিস্টার ফি উপর এর চাপ কমাতে এবং তাদের লেখাপড়ার প্রতি আরও উৎসাহ দিতে বশেমুরবিপ্রবি প্রশাসন প্রতি বছর দু'বার শিক্ষার্থীদের এ বৃত্তির আওতায় আনার সিদ্ধান্ত নিয়েছে৷

উল্লেখ্য, বশেমুরবিপ্রবি বর্তমান উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহাবুবের তত্ত্বাবধানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ থেকে মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদেরকে শিক্ষা ও চিকিৎসাসেবা বাবদ আর্থিক সহায়তা দেয়া হয়ে থাকে।

মন্তব্য ( ৪)





image
image
image
image
  • company_logo