• গণমাধ্যম

ফরিদপুরে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

  • গণমাধ্যম
  • ২৭ আগস্ট, ২০২২ ১৭:৫৫:০৬

ছবিঃ সিএনআই

এহসান রানা,ফরিদপুরঃ বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের উদ্যোগে  সংবাদ সম্মেলন  ফরিদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে এগারোটায় ফরিদপুর প্রেস ক্লাব এর সাধারণ সম্পাদক মাহবুবুল ইসলাম এর সভাপতিত্বে মূল বক্তব্য পাঠ করেন  বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের সদস্য সচিব সিরাজুল ইসলাম।  অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদ ‌এর আহবায়ক সামসুদ্দিন তালুকদার। 

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশে চার বছরের ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের মেয়াদ ৩ বছরে রূপান্তরে সম্প্রতি ডা. দীপু মনির এমপির বক্তব্যের প্রতিবাদে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন থেকে বলা হয়, বিগত ২২ বছর ধরে সফলতার সাথে এই কোর্স চলছে এবং দেশে ও বিদেশে ডিপ্লোমা ইঞ্জিনিয়াররা সমাদৃত হচ্ছেন। সেই সময়ে কোন গোষ্ঠীর স্বার্থ সংরক্ষণে শিক্ষামন্ত্রী এ ধরনের বক্তব্য দিচ্ছেন সেটি নানান প্রশ্নের জন্ম দিচ্ছে। বৈশ্বিক কর্মবাজারে নানা বিবেচনায় যখন ভারত ও পাকিস্তানে এ কোর্সের মেয়াদ চার বছরে উন্নীত করা হচ্ছে বিশ্বের অনেক দেশ এই কোর্সের মেয়াদ চার বছর বা তারই বেশি। এমতাবস্থায়  কি কারনে অভিভাবকদের অর্থ সাশ্রয়ের খোঁড়া যুক্তি নিয়ে শিক্ষামন্ত্রী বাংলাদেশের এই কোর্সের মেয়াদ চার থেকে তিন বছর মেয়াদী করা অযৌক্তিক ও হাস্যকর।  এ ধরনের স্বার্থান্বেষী চক্রান্ত থেকে বেরিয়ে এসে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী কারিগরি শিক্ষা সম্প্রসারণ পলিটেকনিক শিক্ষা ব্যবস্থার তীব্র শিক্ষক স্বল্পতা নিরসন,  ল্যাব, ওয়ার্কশপ, ক্লাসরুম সংকট নিরসন সহ জাতীয় শিক্ষানীতি ২০১০ এর অভীষ্ট লক্ষ বাস্তবায়নের জন্য শিক্ষা মন্ত্রীর প্রতি আহ্বান জানান হয়।

এ সময় উপস্থিত ছিলেন আইডিইবি র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি  আমিনুল ইসলাম মিন্টু , ফরিদপুর জেলা শাখার কাউন্সিলর আজিজুল ইসলাম বাদল, সাধারণ সম্পাদক শামসুল আলম মনি, কাউন্সিলর মোজাম্মেল হোসেন মৃধা, গ্রন্থাগার ও দপ্তর সম্পাদক  নুরুল হক মোল্লা সহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

 

মন্তব্য ( ০)





  • company_logo